২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে কলেজছাত্র রাব্বি হত্যার রহস্য উদঘাটন

-

রাজশাহী সরকারি সিটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ফারদিন ইসনা আশারিয়া রাব্বি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত হয়েছে। ছিনতাইয়ে ব্যর্থ হয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় তাকে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো: রনক নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: সেলিম রেজার আদালতে হত্যার বর্ণনা করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় মো: রনক। এর ফলে ১১ দিন পর রাব্বি হত্যার রহস্য উদঘাটিত হলো। মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত মো: রনক নগরীর বোয়ালিয়া থানাধীন হেতেম খাঁ ছোট মসজিদের পাশে বর্ণালী হলের পেছনের এলাকার মৃত কুদরত আলীর ছেলে। সে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে।
পুলিশ জানায়, গত ৬ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে হেতেম খাঁ ছোটমসজিদসংলগ্ন পুরনো পাঁচতলা ভবনের সামনে পাকা রাস্তার ওপর মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাতে রাব্বিকে হত্যা করা হয়। রাব্বি সে দিন ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছিলেন। তিতুমীর এক্সপ্রেস ট্রেন ধরার জন্য তিনি ভোরেই বের হন। ঘটনার দিন রাতেই বোয়ালিয়া মডেল থানায় রাব্বির বোন বাদি হয়ে একটি হত্যা মামলা করেন। আর পরদিন পুলিশ ৭ দশমিক ২ গ্রাম হেরোইনসহ মো: রনককে গ্রেফতার করে। পরে তাকে আদালতে প্রেরণ করা হয়। এ দিকে এই হত্যার তদন্তকালে পুলিশ প্রাপ্ত তথ্য ও প্রত্যক্ষদর্শীর বর্ণনায় জানতে পারে যে, হেরোইনসহ গ্রেফতার হওয়া মো: রনক কলেজছাত্র রাব্বি হত্যার সাথে সরাসরি জড়িত। এরপর ৮ আগস্ট তাকে রাব্বি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। ১৪ আগস্ট আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।
পুলিশ আরো জানায়, নিবিড় জিজ্ঞাসাবাদে মো: রনক ওই হত্যার সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বাসার শয়ন কক্ষ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ১৫ ইঞ্চি লম্বা ধারালো দা আলামত হিসেবে উদ্ধার করা হয়। গত শনিবার মো: রনক রাজশাহী মহানগর হাকিম-৫ এর আদালতের বিচারক সেলিম রেজার কাছে হত্যার ঘটনা সবিস্তারে বর্ণনা করে। মো: রনক জবানবন্দীতে জানায়, সে বিভিন্ন নেশায় আসক্ত। ঘটনার দিন একাই ছিনতাই করার উদ্দেশ্যে ভোরে ঘটনাস্থলের কাছে আমরুর কনফেকশনারির পাশে ওঁৎ পেতে থাকে। ওই সময় রাব্বি তিতুমীর ট্রেন ধরার উদ্দেশ্যে ঘাড়ে ও কাঁধে ব্যাগ নিয়ে হেঁটে বর্ণালীর মোড়ের দিকে যেতে থাকেন। তখন সে রাব্বির পথরোধ করে দা বের করে ছিনতাইয়ের চেষ্টা করে। রাব্বি দৌড়ে পালানোর চেষ্টা করলে দু’জনের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে রাব্বি আসামি মো: রনককে ফেলে দেন এবং চিৎকার শুরু করেন। এতে মো: রনক রেগে গিয়ে পেছন থেকে রাব্বির মাথায় দা দিয়ে সজোরে কোপ মারে। এতে তার মাথায় গুরুতর জখম হয়। তিনি মাটিতে পড়ে যান। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত রাব্বির বাড়ি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মোমিনপুর গ্রামে। তার বাবার নাম মোজাফফর হোসেন। কিছু দিন আগে তার বাবা মারা গেছেন।

 


আরো সংবাদ



premium cement
দেশের জন্য কাজ করতে আ’লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শনিবার যেসব এলাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকবে গ্যাস সরবরাহ ওলামা দলের আংশিক কমিটি ঘোষণা নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার

সকল