১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


এডুকেশন এক্স-পো ফর স্কুলস মেলায় চসিক মেয়র

আগ্রহী শিক্ষার্থীরা এ মেলার মাধ্যমে দিকনির্দেশনা ও তথ্য লাভ করবে

-

চট্টগ্রামে স্বনামধন্য স্কুলগুলো নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো শিক্ষাবিষয়ক মেলা এডুকেশন এক্স-পো ফর স্কুলস। গতকাল শনিবার নগরীর রেডিসন ব্লু’র মেজবান হলে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় অংশগ্রহণকারী শিক্ষার্থী, প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
ইস্টার্ন ব্যাংক ও কেওয়াই স্টিলের পৃষ্ঠপোষকতায় এ শিক্ষাবিষয়ক মেলায় নগরী খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে ক্যান্টনম্যান্ট পাবলিক কলেজ, চট্টগ্রাম গ্রামার স্কুল, চট্টগ্রাম গ্রামার স্কুল (এনসি), সাইডার ইন্টারন্যাশনাল স্কুল, ফ্রোবেল একাডেমি, ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ, ক্রান্স মনটানা ইন্টারন্যাশনাল স্কুল, প্লেজ হার্বার ইন্টারন্যাশনাল স্কুল, কোয়েস্ট ইন্টারন্যাশনাল স্কুল, বে-ভিউ স্কুল, দি অক্সফোর্ড ইনস্টিটিউট, ড্যাফোডিল ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি,অলিঁয়াস ফ্রঁসেজ দি চিটাগাং অংশগ্রহণ করে। এ শিক্ষা মেলার অভিভাবকদের পাশাপাশি অনেক শিশুশিক্ষার্থীরও সমগম ঘটে। অনুষ্ঠানে চট্টগ্রাম শহরের সেরা সেরা বিদ্যাপীঠগুলোর উপস্থিতিতে এক মিলন মেলার রূপ ধারণ করে। যা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত অভিভাবক ও দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
উদ্বোধনকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম নগরে বেসরকারি পর্যায়ে বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠান আছে যাদের লেখাপড়ার গুণগতমান অনেক উঁচু। এসব প্রতিষ্ঠানে অধ্যয়নে আগ্রহী শিক্ষার্থীরা এ মেলার মাধ্যমে সব ধরনের দিকনিদের্শনা ও তথ্য লাভ করবে। দেশের অনেক শিক্ষার্থী এসব নামীদামি শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ার আগ্রহী হলেও সঠিক তথ্য উপাত্ত ও দিকনির্দেশনা না পাওয়ার কারণে তাদের লালিত স্বপ্ন ব্যর্থ হচ্ছে। ইস্টার্ন ব্যাংক ও কেওয়াই স্টিলের উদ্যোগে চট্টগ্রামের এ মেলার মাধ্যমে শিক্ষার্থীরা এ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান সম্পর্কে স্বচ্ছ ধারণা লাভ করবে।
মেলা আয়োজক প্রতিষ্ঠান এমএনএম বিজনেস কনসালট্যান্সির মাঞ্জুমা মোর্শেদ ও মোনা মাসুদ তাদের বক্তৃতায় বলেন চট্টগ্রামে এ ধরনের শিক্ষা মেলা প্রথমবারের মতো হওয়ার পরও ব্যাপক সাড়া পেলে প্রতি বছর এমন মেলা আয়োজন করার ব্যাপারে তারা আশাবাদী।

 

 


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল