২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আশুলিয়ায় প্যাকেজিং কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

-

আশুলিয়ায় বিএনএন প্যাকেজিং নামের একটি কার্টন তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। অগ্নিকাণ্ডে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষের দাবি।
গতকাল শনিবার ভোরে আশুলিয়ার জামগড়া মীরবাড়ি এলাকায় বিএনএন প্যাকেজিং কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।
কারখানার ব্যবস্থাপক সোহেল পারভেজ জানান, গত শুক্রবার কারখানা বন্ধ থাকায় নিরাপত্তাকর্মী ছাড়া কেউ ছিল না। ভোরে স্থানীয় কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখতে পেয়ে নিরাপত্তাকর্মীকে ডেকে উঠান এবং পরে ফায়ার সার্ভিসে খবর দিলে প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। তবে আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরে ডিইপিজেড থেকে দু’টি এবং সাভার ফায়ার সার্ভিস থেকে আরো দু’টিসহ মোট ছয়টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানায় তৈরি কার্টন, কাগজের রিল, ছাপা কাগজ, মেশিনারিজ এবং প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে কারখানাটির ভৌত অবকাঠামোসহ প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ব্যবস্থাপক সোহেল পারভেজ।
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল হামিদ অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। তবে প্রাথামিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। আগুনের ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষণিক বলা যাচ্ছে না। তবে তদন্ত করে ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত

সকল