২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়া যেভাবে চান সেভাবে চিকিৎসাসেবা দিন : সুপ্রিম কোর্ট বার সভাপতি

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাসেবা দেয়ার দাবি জানিয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেছেন, দেশের একজন নাগরিক এবং সাবেক তিন-তিনবারের প্রধানমন্ত্রী হিসেবে তার চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। সেই চিকিৎসা তিনি যেভাবে চাইবেন সেভাবেই দেয়া উচিত। আমরা আইনজীবী হিসেবে মনে করি, আইনের দৃষ্টিতে তার সে অধিকার রয়েছে।
গতকাল সুপ্রিম কোর্ট বারের অডিটোরিয়ামে মাদকবিরোধী অভিযানের নামে ‘বিনা বিচারে হত্যাকাণ্ডের’ প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জয়নুল আবেদিন এ কথা বলেন। এ সময় সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহসভাপতি এম গোলাম মোস্তফা, সহসম্পাদক কাজী জয়নুল আবেদিন, কার্যকরী পরিষদের সদস্য মো: আহসান উল্লাহ। এ ছাড়া আইনজীবী অ্যাডভোকেট আবেদ রাজা, অ্যাডভোকেট মো: আনিছুর রহমান খান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, অ্যাডভোকেট আয়ুব আলী আশরাফী প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক বিবেচনায় প্যারোলে খালেদা জিয়ার মুক্তি দাবি করে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের বক্তব্যকে তার ব্যক্তিগত মত বলে উল্লেখ করে জয়নুল আবেদিন ইউনাইটেড হাসপাতালে তাকে চিকিৎসা দেয়ার দাবি জানান। তিনি বলেন, প্যারোলে মুক্তি নিয়ে খন্দকার মাহবুব হোসেন যে বক্তব্য দিয়েছেন এটা ওনার ব্যক্তিগত মতামত। আমাদের সঙ্গে তিনি আলোচনা করেননি।
অন্য দিকে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বেগম জিয়া খুবই অসুস্থ। তার চিকিৎসার জন্য খন্দকার মাহবুব হোসেন সম্ভবত এ দাবি করেছেন।
গত বুধবার এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়া দীর্ঘ চার মাসের বেশি সময় কারারুদ্ধ রয়েছেন। তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। তিনি বয়স্ক মহিলা এবং তার বিভিন্ন রোগ আছে। ফলে তার জীবন আশঙ্কাও দেখা দিয়েছে। সে কারণে প্যারোলে মুক্তি দিয়ে তাকে সুচিকিৎসার সুযোগ দেয়া হোক। আইনি প্রক্রিয়ায় সময় লাগবে এই সময় দেয়া ঠিক হবে না, দ্রুত চিকিৎসা নেয়ার জন্য তাকে প্যারোলে মুক্তি দিন।
এ বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকেরা জানতে চাইলে জয়নুল আবেদিন বলেন, আমাদের একজন আইনজীবী (খন্দকার মাহবুব) যে বক্তব্য দিয়েছেন আমরা মনে করি এটা তার ব্যক্তিগত মতামত। তার এই ব্যক্তিগত মতামতের ওপর আমরা কোনো বক্তব্য রাখতে চাই না।
লিখিত বক্তব্যে জয়নুল আবেদিন বলেন, আমরা চাই বাংলাদেশ মাদকমুক্ত হোক। কিন্তু তা অবশ্যই আইন মোতাবেক হতে হবে, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে নয়। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে নয়, প্রকৃত মাদক ব্যবসায়ী ও গডফাদার এবং এর সাথে সম্পৃক্ত সব ব্যক্তিকে আইনের কাছে সোপর্দ করার জন্য জোর দাবি জানাচ্ছি। তবে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড থেকে সব মহলকে বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল