২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের প্রশংসা করে বিতর্কে আলিয়ার মা

বলিউড
মায়ের সাথে আলিয়া ভাট - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রশংসামূলক মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বলিউডের আরো এক সেলিব্রিটি। আলিয়া ভাটের মা অভিনেত্রী সোনি রাজদান এবার খবরে। সাম্প্রতিককালে তিনি এক সাক্ষাৎকারে বলেছেন পাকিস্তানে থাকলে তিনি আরো বেশি সুখী থাকবেন।

তিনি ওই সাক্ষাৎকারে বলেন, ‘কোনো কিছু বলতে গেলেই লোকে দেশদ্রোহী বলে। পাকিস্তানে যাওয়ার কথা বলে।’

তিনি বলেন, ‘কখনো কখনো মনে হয় আমার পাকিস্তানে চলে যাওয়া উচিত। আমি সেখানে খুব খুশি থাকব। ওখানে খাবারও ভালো পাওয়া যায়। এখানে তো লোক খালি চলে যেতে বলে, অনেকবারই আমাকে পাকিস্তান চলে যাওয়ার কথা বলা হয়েছে। তবে আমার ভাবধারার মানুষ এখানে বেশি। তাই আমার কারোর কথায় আর কিছু যায় আসে না।’

অভিনেত্রী সোনিকে দেখা যেতে চলেছে তার পরবর্তী ফিল্ম ‘নো ফাদার্স ইন কাশ্মীর’-এ। গোটা ফিল্মটির গল্প কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে। ফিল্মটি মুক্তি পেতে চলেছে আগামী ৫ এপ্রিল।

আরো পড়ুন :
আফ্রিদিদের সমর্থন করে বিতর্কে বলিউড অভিনেত্রী
নয়া দিগন্ত অনলাইন, ০৪ মার্চ ২০১৭
রমরমিয়ে চলছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। বিশ্বজুড়ে টি টোয়েন্টি লিগের মধ্যে পিএসএল আলাদা স্থান দখল করে নিয়েছে, তা নিয়ে কোনো সন্দেহই নেই। তবে পিএসএলের সবথেকে জনপ্রিয় দল কোনটি? নার্গিস ফাকরি দিয়ে দিলেন সেই জবাব। তিনি পেশোওয়ার জালমির দলের বড় ফ্যান।

রকস্টারখ্যাত বলিউড অভিনেত্রী সরাসরি নিজের ফেসবুকে শুভেচ্ছা জানালেন পেশোওয়ার জালমিকে।

নিজের পোস্ট করা ফেসবুক ভিডিওতে নারগিস ফাকরি বলেন, ‘আমার ফেভারিট দল পেশওয়ার জালমিকে অল দ্য বেস্ট। পাশাপাশি আমার বন্ধু জাভেদ আফ্রিদিকেও শুভেচ্ছা জানাচ্ছি। পেশোওয়ার লেটস রক।’

প্রসঙ্গত, পেশওয়ার জালমির মালিক হলেন নার্গিস ফাকরির বন্ধু জাভেদ আফ্রিদি। প্রথম প্লে অফে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের কাছে রূদ্ধশ্বাস ম্যাচে হারতে হয় পেশোওয়ার জালমিকে। তবে তৃতীয় কোয়ালিফায়ারে করাচি কিংসকে হারিয়ে ফাইনালে উঠে পেশোওয়ার। এই দলেই খেলছেন শহিদ আফ্রিদি।

আইপিএলে নারগিস ফাকরিকে গ্যালারিতে দেখা না গেলোও পিএসএলের ম্যাচ পুঙ্খানুপুঙ্খভাবে ফলো করায় সোশ্যাল মিডিয়ায় রোষের মুখে পড়তে হয়েছে নার্গিস ফাকরিকে।

পাকিস্তানে হামলার বিরুদ্ধে বলায় নায়িকাকে ধর্ষণের হুমকি
নয়া দিগন্ত অনলাইন, ০২ মার্চ ২০১৯
কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতি হামলার পর থেকেই ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে। চরম উত্তেজনা বিরাজ করছে দুটি দেশের মধ্যে। বলিউডের একঝাঁক তারকারা পাকিস্তানে সরাসরি হামলার জন্য সমর্থন দিচ্ছেন নিজের দেশের সরকারকে।

এদিকে একটি উগ্রপন্থি গোষ্ঠির অপরাধের জন্য একটি দেশে হামলা চালানো ঠিক নয় বলে মন্তব্য করায় বিতর্কের মুখে পড়েছেন সদ্য কংগ্রেসে যোগ দেওয়া অভিনেত্রী শিল্পা সিন্দে। তার জের ধরে তাকে ধর্ষণের হুমকিও দেয়া হয়েছে।

ঘটনার সূত্রপাত অবশ্য নবজ্যোত সিং সিধুকে নিয়ে। একটি মন্তব্যে বিতর্কে জড়িয়েছিলেন দেশটির সাবেক এই ক্রিকেটার। পুলওয়ামা হামলার পর সিধু বলেছিলেন, ‘কিছু সন্ত্রাসবাদীর জন্য একটা দেশকে আমি কখনও দায়ী করি না। ওরা আমাদের জওয়ানদের হত্যা করে আমাদের সম্মানে আঘাত করেছে কাপুরুষের মতো। কিন্তু, এর জন্য গুরু নানকের মতাদর্শে দাঁড়ি লাগাতে পারব না।’

এরপর থেকেই শুরু হয় সিধুর সমালোচনা। অনেকেই সিধুকে কপিলের শো থেকে বয়কটের দাবি তুলতে থাকে। সিধুকে সমর্থন জানিয়ে অভিনেত্রী শিল্পা বলেছিলেন ভুল কিছু বলেননি সিধু। শিল্পার এই সমর্থনই তাকে বিতর্কের মুখে নিয়ে এসেছে।

সোশাল মিডিয়ায় নানাভাবে হুমকিও দেয়া হচ্ছে তাকে। অনেকে এই অভিনেত্রীকে ধর্ষণ করে পাকিস্তানে পাঠিয়ে দেয়ার পরামর্শ দিয়েছেন। আর এসব হুমকি দেখে ক্ষেপেছেন শিল্পাও। তিনি আইনি পথে যাবেন বলেও জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement