২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় এক লাখ মিটার জাল ধ্বংস

- ছবি : নয়া দিগন্ত

আইন অমান্য করে মাছ শিকারের দায়ে বিষখালী নদী থেকে এক লাখ মিটার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে বরগুনা মৎস্য বিভাগ। শুক্রবার (১১ অক্টোবর) দুপুর ১টার দিকে বরগুনা সদর উপজেলার ১ নম্বর বদরখালী ইউনিয়নের তেঁতুলবাড়িয়া এলাকায় জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এর আগে সকালে জালগুলো জব্দ করা হয়।

এ ব্যাপারে বরগুনা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মনোয়ার হোসেন জানান, ইলিশ উৎপাদন বাড়ানোর লক্ষ্যে প্রজনন মৌসুমে ২২ দিন (৯-৩০ অক্টোবর) দেশব্যাপী ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, কেনাবেচা ও বাজারজাতকরণে নিষেধাজ্ঞা আরোপ করেছে মৎস্য বিভাগ। নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার (৮ অক্টোবর) দিনগত রাত ১২টার পর থেকে জেলেরা নদী ও সাগরে ইলিশ মাছ শিকার বন্ধ রেখেছে। কিন্তু কিছু অবৈধ জেলেরা আইন না মেনে নদীতে নেমেছিলো।

খবর পেয়ে জালগুলো জব্দ করতে পারলেও কোনো জেলেকে আটক করা সম্ভব হয়নি। তাছাড়া প্রশাসনের সহায়তা আমাদের সবসময় প্রয়োজন।

বরগুনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের (ওসি) হারুন-অর-রশিদ বলেন, সরকারি আইন সবার মানতে হবে। তাই মৎস্য বিভাগের সঙ্গে একত্রিত হয়ে আমরা অবৈধ জেলেদের ব্যাপারে সতর্ক থাকবো।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল