২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

ঝালকাঠিতে ফাঁস করা প্রশ্নের উত্তর তৈরির সময় পরীক্ষার্থীসহ আটক ৬

-

ঝালকাঠিতে সরকারি প্রথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে উত্তর তৈরি এবং বিভিন্ন কেন্দ্রের শিক্ষার্থীদের মধ্যে সরবরাহ করার সময় এক পরীক্ষার্থীসহ ছয়জন আটক করা হয়েছে।

আজ শুক্রবার সকালে পরীক্ষা চলাকালে কয়েকটি কেন্দ্রের আশপাশে অভিযান চালিয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুলিশ তাদের আটক করে। এদের মধ্যে তিনজনকে এক বছর করে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিসেট্রট মাসুমা আক্তার।

দ-প্রাপ্তরা হলেন পারীক্ষার্থী মনিষা রানি বিশ্বাস, তার স্বামী আসীম বিশ্বাস ও তার ভাই কিশোর দেউরি।

ঝালকাঠির এনএসআইর ফিল্ড অফিসার মো: আশিকুল ইসলাম জানান, পরীক্ষা শুরুর আগেই সদর উপজেলার ইছানীল জেবিআই মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র এলাকায় পরীক্ষার্থী মনিষা ও তার স্বজনরা ফাঁস হওয়া প্রশ্নপত্র ফেসবুকে ম্যাসেঞ্জারের মাধ্যমে এনে উত্তর তৈরি করছিলেন। এ উত্তর পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে সরবরাহের চেষ্টা করেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অভিযান চালিয়ে তিনজনকে আটক করে।

এছাড়াও শহরের মহিলা কলেজ কেন্দ্রের সামনে থেকে একই অভিযোগে আরো তিনজনকে আটক করা হয়। প্রশ্নপত্র ফাঁস এবং অসদুপায় অবলম্বন ঠেকাতে জেলা প্রশাসন, পুলিশ ও গোয়েন্দা বিভাগের সদস্যরা যথেষ্ট তৎপর বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো: হামিদুল হক।


আরো সংবাদ



premium cement
‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়

সকল