২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হংকং নিয়ে যুক্তরাষ্ট্রকে চীনের সতর্কতা

- সংগৃহীত

হংকংয়ে বিক্ষোভকারীদের প্রতি সমর্থন জানানোর ব্যাপারে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যকে সতর্ক করে দিয়েছে চীন সরকার।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গেং শুয়াং এক বিবৃতিতে বলেছেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য যদি সহিংসতার বিরোধী হয় তাহলে তারা যেন হংকংয়ের বিক্ষোভকারীদের সহিংস আচরণের নিন্দা জানায়। দীর্ঘ দিন ধরে হংকংয়ে আন্দোলন চলছে। সম্প্রতি সেখানে এক নাগরিকের গায়ে আগুন দেয়ার ঘটনাকে অমানবিক বলে উল্লেখ করেন মুখপাত্র বলেন, তারা যদি হংকংয়ের বিক্ষোভকারীদের নিন্দা না জানায় তা হলে ধরে নেয়া হবে যে, চীনের অভ্যন্তরীণ বিষয়ে ওই দুই দেশের গোপন কোনো দুরভিসন্ধি রয়েছে।

প্রায় পাঁচ মাস আগে হংকংয়ের পার্লামেন্টে একটি প্রত্যার্পণ বিল প্রস্তাব করা হয়। প্রস্তাবিত বিল অনুযায়ী, হংকংয়ের অপরাধীদের চীন সরকারের কাছে হস্তান্তর করা যাবে। পার্লামেন্টে বিল উত্থাপনের পরপরই সেই বিল নিয়ে বিক্ষোভ শুরু হয় হংকংয়ে। সূত্র : রয়টার্স।



আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল