২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দ. কোরিয়ার অর্থমন্ত্রী ও প্রধান নীতি নির্ধারক বরখাস্ত

দ. কোরিয়ার অর্থমন্ত্রী ও প্রধান নীতি নির্ধারক বরখাস্ত - সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন শুক্রবার তার দুই শীর্ষ অর্থনৈতিক কর্মকর্তাকে বরখাস্ত করেছেন। বিশ্বের ১১তম বৃহত্তম অর্থনীতির এ দেশের প্রবৃদ্ধি মন্থর হয়ে পড়ায় এবং বেকারত্ব বৃদ্ধি পাওয়ায় তাদেরকে বরখাস্ত করা হয়। শুক্রবার দক্ষিণ কোরিয়া সরকারের পক্ষ থেকে একথা জানানো হয়।

প্রেসিডেন্টের অফিসের মুখপাত্র জানান, অর্থমন্ত্রী কিম দং-ইয়োন ও প্রেসিডেন্টের নীতি নির্ধারণ বিষয়ক প্রধান জং হা-সুংকে তাদের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে।

তারা দু’জনই তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় উভয়কে সরিয়ে দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল