২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভূমিকম্পের ক্ষয়ক্ষতি পরিদর্শনে জাপানের প্রধানমন্ত্রী

ভূমিকম্পের ক্ষয়ক্ষতি পরিদর্শনে জাপানের প্রধানমন্ত্রী - সংগৃহীত

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে রোববার ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হোক্কাইডো পরিদর্শনে গেছেন। সেখানে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। 

অ্যাবে বাণিজ্যিক কেন্দ্রস্থল সাপোরো এলাকায় যান। সেখানে বৃহস্পতিবারের ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে বাড়িঘর ভেঙে গেছে এবং সড়কে ফাটল ধরেছে।

প্রধানমন্ত্রী আ্যবের হেলিকপ্টারে করে আটসুমা শহর পরিদর্শনে যাওয়ারও কথা রয়েছে। ভূমিকম্পের কারণে প্রাণহানির সংখ্যা এই শহরেই বেশি।

এর পর অ্যাবে আটসুমার আশ্রয়কেন্দ্রে বাসিন্দাদের সঙ্গে দেখা এবং হোক্কাইডোর গভর্ণর হারুমি টাকাশি’র সঙ্গে সাক্ষাত করবেন।
হোক্কাইডোর গভর্ণর বলেছেন, ভূমিকম্পে মৃতের সংখ্যা ৩৭ এ দাঁড়িয়েছে।

আঞ্চলিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা জানান, আটসুমায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। নিখোঁজ ব্যক্তিদের অনুসন্ধানে কাজ চলছে।
কেন্দ্রীয় সরকার উদ্ধার কাজ পরিচালনায় উদ্ধার সরঞ্জাম, প্রশিক্ষিত কুকুর ও হেলিকপ্টারসহ কয়েক হাজার উদ্ধারকারী পাঠিয়েছে।

ভূমিকম্পে তাপবিদ্যুৎ কেন্দ্র ক্ষতিগ্রস্ত হওয়ায় হোক্কাইডোর ত্রিশ লাখের মত বাসিন্দা বৃহস্পতিবার থেকে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল