২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় উদ্যোক্তা হাট

-

তরুণ ও নবীন উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘চাকরি খুঁজব না চাকরি দেব’-এর উদ্যোক্তারা নিজেদের পণ্য ও সেবার সম্ভার নিয়ে ‘আই পে ফাল্গুনী উদ্যোক্তা হাট’-এর আয়োজন করেছে। ধানমন্ডি ২৭ নম্বরের উইম্যান ভলান্টারি অ্যাসোসিয়েশনের মিলনায়তনে ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ হাট চলবে। ‘আই পে উদ্যোক্তা হাট’-এর আহ্বায়ক প্রমি নাহিদ জানান, এবারের হাটে প্রায় ৫০ জন উদ্যোক্তা থাকছেন। মেলায় পাওয়া যাবে কাপড়, খাবার, চামড়া ও চামড়াজাত পণ্য, ইলেকট্রনিকস, ইন্টেরিয়র সামগ্রী, আইটি সেবা।
গ্রুপের উদ্যোক্তাদের পণ্য ও সেবা সাধারণের মাঝে তুলে ধরার জন্যই এই হাটের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি। এই আয়োজন সম্পর্কে গতকাল বিশ্বসাহিত্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, আমাদের উদ্যোক্তা হাট থেকে এখন পর্যন্ত অনেক সফল উদ্যোক্তা তৈরি হয়েছে। প্রিয়শপ, ভাইপার, ই-কুরিয়ারের মতো আরো সফল অনেক উদ্যোক্তা রয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন। তিনি বলেন, আমরা বাংলাদেশে প্রায় সাতটি প্রতিষ্ঠানে ১০ কোটি টাকার মতো বিনিয়োগ করেছি এবং একটা প্রতিষ্ঠান সফলতার সাথে প্রস্থান করেছি।
উদ্যোক্তা হাটের টাইটেল স্পন্সর দেশের ডিজিটাল মানি প্ল্যাটফর্ম আই পে বাংলাদেশ। হাটের পার্টনার হিসেবে রয়েছে মন্ত্র, ভার্চুয়ানিক সল্যুশনস, নাগরিক টিভি, সি নিউজ, জাগো নিউজ ২৪ ডটকম এবং জিরো ডিগ্রি কমিউনিকেশন।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এই আয়োজনের সহযোগী।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল