২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জেব্রা ক্রসিংয়ে গণপরিবহনকে দাঁড়াতেই হবে : ডিএমপি কমিশনার

জেব্রা ক্রসিংয়ে গণপরিবহনকে দাঁড়াতেই হবে : ডিএমপি কমিশনার - ছবি : সংগ্রহ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, নগরীর প্রতিটি জেব্রা ক্রসিংয়ে অবশ্যই গণপরিবহনকে দাঁড়াতে হবে। যাত্রীদের নিরাপত্তার জন্যই এই জেব্রা ক্রসিং দেয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে গুরুত্ব দেয়া হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। বুধবার দুপুরে বিমানবন্দর এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে রাজধানীতে চক্রাকার বাস সার্ভিস চালু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ ঘোষনা দেন।

উল্লেখ্য গত ১৯ মার্চ রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় বসুন্ধরা আবাসিক এলাকার গেটে জেব্রা ক্রসিংয়ে রাস্তা পার হওয়ার সমযে সুপ্রভাত বাসের চাকায় পিষ্ঠ হয়ে নিহত হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আবরার আহম্মেদ চৌধুরী। এর পর থেকেই জনমনে প্রশ্ন উঠে যে জেব্রা ক্রসিং দেয়া হয়েছে পথচারীদের নিরাপত্তার জন্য সেই জেব্রা ক্রসিংয়েই যদি এমন দুর্ঘটনা ঘটে তাহলে নিরাত্তার আর কোন গ্যারান্টি থাকবে না।

ডিএমপি কমিশনার আরো বলেন, পুরো নগরী জুড়ে যে উন্নয়নের কাজ শুরু হয়েছে সেখানে কিছুটা অসুবিধা যাত্রীদের হচ্ছে একথা ঠিক। তবে বড় কোনো কাজ করতে গেলে কিছু অসুবিধা হবে এটাই স্বাভাবিক। তিনি বলেন, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ হাতে নেয়া হয়েছে। এর পরও কিছু অনিয়ম এখনো রয়ে গেছে। রাস্তায় এখনো লক্কর ঝক্কর গাড়ি চলছে। তবে আমি অনুরোধ করব, লাইসেন্স ছাড়া বা লক্কর ঝক্কর গাড়ি রাস্তায় আর নামাবেন না।

ঢাকার দুই সিটির মেয়র নগরীকে নিরাপদ করতে নিরলস চেষ্টা করছেন উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপের বিষয়ে দুই মেয়রকে নির্দেশনা দিয়েছেন। দুই সিটিতে মোট ১৬৭টি স্পট চিহ্নিত করা হয়েছে, যেখানে যাত্রী ছাউনি নির্মাণ করা হবে। পাশাপাশি রোড মার্কিং দেয়ার কাজও চলছে।


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল