২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তেজগাঁওয়ে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

নাসা গ্রুপের গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ - ছবি : নূর হোসেন পিপুল

রাজধানীর তেজগাঁওয়ে সড়ক অবরোধ করেছে নাসা গ্রুপের গার্মেন্টস শ্রমিকরা। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে কিছুটা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ওই শ্রমিকরা আজ সকাল সাড়ে ৯টার দিকে তেজগাঁও সাতরাস্তা মোড়ে এসে অবস্থান নেয়। এতে আশপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ এক পর্যায়ে তাদের সরিয়ে দিলেও তারা আবারো সেখানে অবস্থান নেয়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর সোয়া ১২টার দিকে পুলিশ কিছু যানবাহন চলাচল শুরু করতে পেরেছে।

শ্রমিকরা জানিয়েছেন, গার্মেন্টসে নিয়মবহির্ভূত শ্রমিক ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে তাদের এই অবস্থান।

জানা যায়, বুধবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অবস্থানের পর আজ বৃহস্পতিবার ভোর থেকে তারা আবারো সড়কে অবস্থান নিয়েছেন।

বুধবার রাত ১১টার পর শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেন। উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। গত দু’দিন শ্রমিক ছাঁটাই নিয়ে তাদের এই অসন্তোষ।

জাহাঙ্গীর হোসেন নামে এক শ্রমিক অভিযোগ করেছেন, বেতনসহ অন্যান্য আর্থিক সুবিধা পরিশোধ না করেই তাদের ছাঁটাই করা হয়েছে। অনেকে ছাঁটাইয়ের পর গার্মেন্টস থেকে বের না হতে চাইলে তাদের মারধর করা হচ্ছে।

মো: আজাদ নামের এক শ্রমিক বলেন, শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে অবস্থানের কারণে এক পাশে মগবাজার ও অপরদিকে মহাখালীর সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। অফিস ও স্কুলগামীদের হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী

সকল