২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে বস্তিতে আগুন : ২ শিশুর লাশ উদ্ধার

বস্তিতে আগুন
রাজধানীতে বস্তিতে আগুন : ২ শিশুর লাশ উদ্ধার - ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুর ১৪ নম্বর সেকশনে সিআরপি হাসপাতালের পেছনে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত দুই শিশুর লাশ উদ্ধার করছে ফায়ার সার্ভিস।

আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে বস্তির পাশের খাল থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।

নিহতরা হলো- বস্তির বাসিন্দা নূরে আলমের তিন মাস বয়সী শিশুকন্যা ইয়াসমিন ও চুন্নু মিয়ার আড়াই বছরের ছেলে তন্ময়।

ফায়ার সার্ভিসের মিরপুর স্টেশনের কর্মকর্তা কুতুব উদ্দিন জানান, রাতেই আগুন নিয়ন্ত্রণে আসলেও উদ্ধার অভিযানে আজ দুপুরে দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার রাত ১টা ৩৪ মিনিটের দিকে সিআরপি হাসপাতালের পেছনে দুটি বস্তিতে আগুন লেগে পুড়ে যায় হাজারখানেক ঘর। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট রাত সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরো পড়ুন :
চট্টগ্রামে বস্তিতে আগুন, ৯ লাশ উদ্ধার
নয়া দিগন্ত অনলাইন, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
বন্দরনগরী চট্টগ্রামে একটি বস্তিতে ভোর রাতে অগ্নিকাণ্ডে নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে শহরের খাতুনগঞ্জের চাকতাই এলাকার ভোর সাড়ে তিনটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে পুড়ে যায় ভেড়ামার্কেট বস্তির অন্তত দুই শ' কাঁচা ঘর। পরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এরপর ধ্বংসস্তূপের ভেতর থেকে নিহতদের লাশ উদ্ধার করা হয়। অগ্নিকাণ্ডে নিহতদের সাতজনই দুটি পরিবারের সদস্য বলে জানিয়েছে দমকল বাহিনী। ঘুমন্ত অবস্থায় মর্মান্তিকভাবে তাদের মৃত্যু হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ এখন পর্যন্ত তারা জানাতে পারেনি। তবে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলে থাকা স্থানীয় এক সাংবাদিক দমকলবাহিনীর বরাতে জানিয়েছেন যে অগ্নিকাণ্ডের স্থানটিতে অনেক বৈদ্যুতিক খোলা তার পড়ে ছিল। এসব তার থেকেই আগুনের সূত্রপাত কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আগুনের কারণ অনুসন্ধানে জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে। তাদের দ্রুততম সময়ের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ জানানোর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

এছাড়া অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ এবং যাদের ঘর পুড়ে গেছে তাদের প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

দেখুন:

আরো সংবাদ



premium cement