২১ জুলাই ২০১৯

ঈদ জামাত কখন কোথায়

ঈদ জামাত কখন কোথায় - সংগৃহীত

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে আগামীকাল ২২ আগস্ট বুধবার সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। জাতীয় ঈদগাহে ঈদুল আজহার নামাজে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতী মাওলানা মুহাম্মদ এহ্সানুল হক। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার মিরপুরস্থ জামেয়া আরাবিয়া আশরাফিয়ার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুয্যামান।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০.৪৫ টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন- প্রথম জামায়াতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ, তৃতীয় জামায়াতে মহাখালী হোসাইনিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা‘রূফ, চতুর্থ জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রব মিয়া আল বাগদাদী।

সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদুল আযহার নামায আদায়ের জন্য মুসল্লীদের সুবিধার্থে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ইসলামবাগ ঈদগাহ ময়দান: ইসলামবাগ ঈদগাহ ময়দানে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্র্রথম জামাত সকাল- ৭ টা, দ্বিতীয় জামাত সকাল-৮ টা এবং তৃতীয় জামাত সকাল ৮.৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। প্রথম জামাতে ইমামতি করবেন: ইসলামবাগ বড় মসজিদের খতিব, জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদরাসার প্রিন্সিপাল ও শাইখুল হাদীস মাওলানা হাফেজ মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

দ্বিতীয় জামাতের ইমামতি করবেন: ইসলামবাগ দ্বীনের আলো জামে মসজিদের খতীব ও জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদরাসার মুহাদ্দিস মাওলানা মুফতী বশীরুল হাসান খাদেমানী এবং তৃতীয় জামাতের ইমামতি করবেন: ইসলামবাগ বাইতুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব এবং জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ নোমান আহমদ। বৃষ্টিজনিত কারণে ঈদগাহ মাঠে যদি নামাজ আদায় করা সম্ভব না হয় তাহলে ইসলামবাগ বড় মসজিদে উপরোক্ত সময়সূচী অনুযায়ী পরপর ৩টি জামাত অনুষ্ঠিত হবে।

কামরঙ্গীরচর জামিয়া নুরিয়া ইসলামিয়া মাদ্রাসা ময়দানে প্রথম জামাত সকাল সাড়ে ৬ টা এবং দ্বিতীয় জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। কাওরানবাজার আম্বশাহ শাহী জামে মসজিদে সকাল সাড়ে ৭ টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ। কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল সাড়ে ৭টা, দ্বিতীয় জামাত সাড়ে ৮টা এবং তৃতীয় জামাত সোয়া ৯ টায় অনুষ্ঠিত হবে।

মিরপুর মীর বাড়ি আদি (মাদবর বাড়ি) জামে মসজিদে সকাল ৭ টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। খিলগাঁও পল্লীমা সংসদ ময়দানে সকাল সাড়ে ৭ টায়, পশ্চিম আগারগাঁও দারুল ঈমান জামে মসজিদে সকলা ৭ টায়, মোহাম্মদপুর মসজিদ এ তৈয়্যেবিয়ায় সকাল সাড়ে ৭টায়, গুলশান সেন্ট্রাল মসজিদ ও ঈদগাহ ময়দানে প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯ টায়, ধানমন্ডি জামে মসজিদেসকাল ৮টায়, সায়েদাবাদ চিশতিয়া সাইদিয়া দরবার শরীফ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, পুরান ঢাকার লক্ষীবাজার মিয়া সাহেবের ময়দান খানকা শরীফ জামে মসজিদে সকাল ৭টা ১৫ মিনিটে, নূরানী জামে মসজিদে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

আগুন নেভাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষক নিহত প্রিয়ার নালিশ নিয়ে এবার মন্তব্য করলেন জয় পাকিস্তানে জোড়া সন্ত্রাসী হামলায় ৬ পুলিশসহ নিহত ৯ শেখ হাসিনার ট্রেনবহরে হামলা : খালাস চেয়ে দণ্ডিতদের আপিল পাকুন্দিয়ায় স্কুলছাত্রী রিমা ধর্ষণ-হত্যার আসামিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ-মানববন্ধন প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে ব্যবস্থা নয় : কাদের অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্বারোপের আহ্বান প্রধানমন্ত্রীর নাগরপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি : ব্যাপক ক্ষয়-ক্ষতি মিন্নিকে আরো ১০ দিন রিমান্ডের হুমকি, অভিযোগ বাবার ভালুকায় অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার কালিগঞ্জে ফ্যানের স্পর্শে বৃদ্ধের মৃত্যু

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi