২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ছাদে উঠতে দেয়া হয়নি ট্রেন যাত্রীদের

-

ঢাকা-মোহনগঞ্জগামী ট্রেন কমলাপুর স্টেশনের প্লাটফর্মে আসার সাথে সাথে ছাদে উঠে পড়েন অনেক যাত্রী। ক্রমশ সেই সংখ্যা আরো বাড়তে থাকে। তবে টিকটি না পেয়ে যারা ট্রেনের ছাদে করে বাড়ি ফিরতে চেয়েছিলেন তাদের সেই আশা পূর্ণ হয়নি। স্টেশনের নিরাপত্তাকর্মীরা এসে তাদের ছাদ থেকে নামতে বাধ্য করেন। অনেকে নামতে না চাইলে তাদের ওপর লাঠিচার্জ করা হয়। সোমবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে।

এই ট্রেনের যাত্রী সালেহীর সাথে কথা হলে তিনি জানায়, ‘স্ট্যান্ডিং টিকিট’ কাটায় তার কোন নির্দিষ্ট আসন নেই। তাতে সারা পথই দাড়িয়ে যেতে হতো। তাই ঝুঁকি আছে জেনেও ট্রেনের ছাদে উঠেছিলেন।

জানতে চাইলে স্টেশন ম্যানেজার আমিনুল ইসলাম জানান, ট্রেনের ছাদে ভ্রমণ করার কোন সুযোগ নেই। জীবনের নিরাপত্তা ও ঝুঁকি বিবেচনায় এই বিষয়ে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে।
খোঁজ নিয়ে দেখা যায়, যারা ছাদে উঠেছিলেন তাদের সংগ্রহ করা টিকিটে কারোরই নির্দিষ্ট আসন নেই। অনেকে টিকিট করেছেন আগে আবার অনেকে সংগ্রহ করেছেন সোমবার।
সোমবার দুপুরে স্টেশনের কাউন্টারগুলোতে গিয়ে দেখা যায়, অন্যান্য দিনের মতো সেই ভীড় নেই। বিনা কষ্টেই টিকিট সংগ্রহ করতে পারছেন যাত্রীরা। মিলছেও, তবে সেগুলো বিনা আসনের অর্থাৎ ‘স্ট্যান্ডিং টিকিট’। যেতে হবে দাড়িয়ে।

চট্টগ্রামগামী ট্রেনের যাত্রী শিক্ষার্থী মশিউর রহমান জানান, আগে টিকিট সংগ্রহ করার সুযোগ হয়নি। আজ বাড়ি যাচ্ছেন। টিকিট মিলেছে তবে সেটি স্ট্যান্ডিং। মশিউর বলেন, বাড়ি তো যেতে হবে। তাই কষ্ট হলেও সেই টিকিট নিয়েই যাচ্ছি।

দেখা যায়, কাউন্টারের বাইরেও ব্ল্যাকে মিলছে আসনবিহীন টিকিট। রেলওয়ের বিভিন্ন শ্রেণীর কর্মচারি-কর্মকর্তারা এসব টিকিট বিক্রি করছেন। তাদের বিক্রি করা টিকিটে দাম বেশি নেয়া হচ্ছে বলে একাধিক যাত্রী অভিযোগ করেছেন।প্লাটফর্মে প্রবেশের সময় যাদের কাছে টিকিট পাওয়া যাচ্ছে না তাদেরকেও সাথে সাথে বিনা আসনের টিকিট দেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল