০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


নির্বাচন বাতিল ও পুনঃতফসিল ঘোষণার দাবি চট্টগ্রাম জামায়াতের

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণার দাবি করেছে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর শাখা। ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট মনোনীত চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) ও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের ধানের শীষ ও আপেল প্রতীকের প্রার্থী জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আ ন ম শামসুল ইসলাম কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আজাদকে বর্তমান সরকার, ব্যাপক অনিয়ম, কারচুপি, একতরফা নির্বাচনের মাধ্যমে পরাজিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন নেতৃবৃন্দ।
বিবৃতিতে জামায়াত নেতৃবৃন্দ বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনে লেভেল ফিল্ড তৈরি না হওয়ায় জনগণের মাঝে আশঙ্কা সৃষ্টি হয়েছিল সরকার একতরফা ও সাজানো ছকে নির্বাচন করতে যাচ্ছে। নির্বাচনের শুরু থেকেই আওয়ামী লীগকে বিজয়ী করার লক্ষ্যে সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসন এক যোগে কাজ করেছে। জনগণের প্রত্যাশাকে অবজ্ঞা করে ২৯ ডিসেম্বর নির্বাচনের আগের দিন রাতেই ব্যাপক জাল ভোট প্রদান, ব্যালট ডাকাতি ও সরকারি দলের তথা আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের সিল মেরে ব্যালট বাক্স ভর্তি করে নির্বাচনকে প্রহসন ও তামাশায় পরিণত করেছে।
বিবৃতিতে চট্টগ্রাম জামায়াত নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম-১৫ আসনে (সাতকানিয়া-লোহাগাড়া) পুলিশের সহযোগিতায় নৌকা প্রতীকের সমর্থকেরা ধানের শীষের এজেন্টদের গুলি করে কেন্দ্র থেকে বের করে দেয়। ভোটারদের কেন্দ্রে যেতে বাধা ও ভয়ভীতি এবং হুমকি প্রদর্শন করে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ না হওয়ায় আমরা নির্বাচন বর্জন করি।
বিবৃতিদাতা জামায়াত নেতৃবৃন্দ হলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরীর আমির মাওলানা মুহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির মুহাম্মদ জাফর সাদেক ও চট্টগ্রাম উত্তর জেলা আমির অধ্যক্ষ মাওলানা আমিরুজ্জামান, দক্ষিণ জেলা জামায়াতের নায়েবে আমির মুহাম্মদ ইসহাক, কক্সবাজার জেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম ও চট্টগ্রাম উত্তর জেলা সেক্রেটারি অধ্যাপক নুরুল আমিন চৌধুরী প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement