২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির ফ্যাশমুব আয়োজন

-

বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে রয়েছে অগণিত সম্ভাবনা। সমসাময়িক সময়ের প্রোপটে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে বেশির ভাগ েেত্র পাশ্চাত্য সংস্কৃতির প্রভাব বেশি দেখা যায়। এ েেত্র ব্যতিক্রম চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউর্নিভাসিটি। ভার্সিটি সাংস্কৃতিক কাব বাংলা সাহিত্য ও বাংলা ভাষায় প্রতি গুরুত্ব আরোপের পাশাপাশি বিভিন্ন সময়ে দেশীয় সাংস্কৃতিক চর্চার প্রতি ছাত্রছাত্রীদের উৎসাহিত করে থাকে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের তরুণ প্রজন্মকে দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্যের গুরুত্ব সম্পর্কে অবগত করতে চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি কালচারাল কাবের প থেকে জামালখানের ক্যাম্পাসে একটি ফ্যাশমুব আয়োজন করা হয়।
গত ১৬ সেপ্টেম্বর দুপুর ১২টায় হঠাৎ করে কয়েক শ’ ছাত্রছাত্রীর উপস্থিতিতে সিআইইউ গ্রাউন্ড ফোরে ‘ও পৃথিবী এবার এসে বাংলাদেশ নাও চিনে’ গানটি বেজে ওঠে এবং এই গান দিয়েই চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি কালচারাল কাবের ২০ জন ছাত্রছাত্রীর সমন্বয়ে ফাশমুব অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের গ্রাম্য সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা হয় এবং জাতীয় পতাকাকে সম্মানের সাথে স্যালুট দিতে দেখা যায়।
ফ্যাশমুব আয়োজনে সার্বিক দায়িত্বে ছিলেন চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি কালচারাল কাব। এর কোরিওগ্রাফি করেন কাবের সহকারী সাধারণ সম্পাদক চৌধুরী তাবাসসুম আল ফেরদৌসী এবং সহযোগিতায় ছিলেন সদস্য সাবরিনা আলম। সম্পূর্ণ ফ্যাশমুবের চিত্র সম্পাদনার দায়িত্বে ছিলেন কাবের সাধারণ সদস্য মোহাম্মদ সাইফুল আলম।
ফ্যাশমুবের পাশাপাশি আগামী সপ্তাহে কালচারাল কাবের প থেকে একটি মিউজিক মুব করার পরিকল্পনার কথা জানান কাবটির প্রেসিডেন্ট ও চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. রোবাকা শামশের।


আরো সংবাদ



premium cement
‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

সকল