০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সমুদ্রপথে গাজায় ত্রাণ পৌঁছে দিতে সাহায্যে সম্মত জাতিসঙ্ঘ সংস্থা : যুক্তরাষ্ট্র

- ছবি : ইউএনবি

জাতিসঙ্ঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) গাজার ক্ষুধার্ত বেসামরিক নাগরিকদের জন্য সহায়তা সরবরাহে সাহায্য করতে সম্মত হয়েছে, যখন মার্কিন সামরিক বাহিনী সমুদ্রপথে মানবিক সহায়তা পরিবহনের জন্য একটি জেটিঘাট সম্পন্ন করবে।

শুক্রবার মার্কিন কর্মকর্তারা বিষয়টি বলেছেন।

ইউএস অ্যাজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) নিশ্চিত করেছে, তারা সামুদ্রিক করিডোরের মাধ্যমে গাজায় মানবিক সহায়তা সরবরাহে ডব্লিউএফপির সাথে অংশীদারিত্ব করবে।

ইউএস অ্যাজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এপিকে দেয়া বিবৃতিতে জানিয়েছে, ‘বিষয়টি একটি জটিল প্রক্রিয়া, যার বাস্তবায়ন করতে অনেক অংশীদারদের মধ্যে সমন্বয় প্রয়োজন এবং আমাদের কথোপকথন চলছে। পুরো গাজাজুড়ে সহায়তা প্রদানের জন্য মানবিক অংশগুলোর সুরক্ষা ও নিরাপত্তা গুরুত্বপূর্ণ এবং আমরা এমন পদক্ষেপের পক্ষে সমর্থন অব্যাহত রেখেছি যা মানবতাবাদীদের আরো বেশি আশ্বাস দেবে।’

সংস্থাটি বলেছে, ‘যুক্তরাষ্ট্র ও ডব্লিউএফপির কর্মকর্তারা ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের কাছে ‘স্বাধীন ও নিরপেক্ষভাবে’ কিভাবে ত্রাণ পৌঁছানো যায় তা নিয়ে কাজ করছিলেন।

এ বিষয়ে ডব্লিউএফপির তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি এবং ডব্লিউএফপির একজন মুখপাত্রও তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধের জবাব দেননি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক

সকল