২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

সাড়ে ১৭ কোটি ডলার বন্ড দিলেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প - সংগৃহীত

নিউইয়র্কে এক প্রতারণা মামলায় ৪৫ কোটি ৪০ লাখ মার্কিন ডলারের সম্পদ হারানো থেকে বাঁচতে ১৭ কোটি ৫০ লাখ ডলার বন্ড দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার এই অর্থ জমা দেন ট্রাম্প। ফলে আপিল চলাকালীন তার সম্পদ বাজেয়াপ্ত হওয়া থেকে রক্ষা পাবেন তিনি।

বন্ডের কারণে নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস সুদসহ ৩৫ কোটি ৫০ লাখ মার্কিন ডলার যা কয়েক মাস ধরে চলা শুনানির পর বিচারক ট্রাম্পের কাছ থেকে আদায়ের নির্দেশ দিয়েছিলেন, তা আদায় করা সম্ভব হবে না।

গত সপ্তাহে নিউইয়র্ক আপিল আদালত সাবেক প্রেসিডেন্টকে এই অর্থ দেয়ার জন্য ১০ দিন সময় দিয়েছিলেন। তার আগে গত মাসে অবশ্য বিচারকদের একটি প্যানেল ট্রাম্পকে ৪৫ কোটি ৪০ লাখ মিলিয়ন মার্কিন ডলার বন্ড দেয়ার নির্দেশ দেয়।

ট্রাম্পের আইনজীবী আলিনা হাবা এই বিষয়ে বলেন, ‘যেমন প্রতিশ্রুতি দেয়া হয়েছিল, প্রেসিডেন্ট ট্রাম্প বন্ড দিয়েছেন। তিনি তার আপিলের অধিকার প্রয়োগের মাধ্যমে অন্যায্য রায় বদলানোর আশায় আছেন।’

বন্ড দেয়ায় আপাতত ট্রাম্পের সম্পদ রক্ষা পেল। এই সম্পদের মধ্যে রয়েছে তার ট্রাম্প টাওয়ার, ওয়েস্টচেস্টারে ৩৭০ একরের রিসোর্ট ও গল্ফ কোর্স এবং ফ্লোরিডার মার-এ-লাগো।

গত ফেব্রুয়ারিতে বিচারকরা সিদ্ধান্তে পৌঁছান যে বিভিন্ন ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের সাথে প্রতারণার উদ্দেশে বার্ষিক আর্থিক প্রতিবেদনে নিজের সম্পদ বাড়তি দেখানোর মাধ্যমে ট্রাম্প তার সম্পদ নিয়ে মিথ্যাচার করেন।

গত মাসে আরেক মামলায় নয় কোটি ১৬ লাখ মার্কিন ডলার বন্ড দেন ট্রাম্প। ওই মামলায় বিচারকরা সিদ্ধান্তে পৌঁছান যে ট্রাম্প গত শতকের নব্বইয়ের দশকে লেখিকা ই জিন ক্যারলকে যৌন হেনস্থা করেন এবং ২০১৯ সালে তিনি যখন এই বিষয়ে প্রকাশ্যে কথা বলেন তখন তাকে অপমান করেন ট্রাম্প।

অবশ্য ট্রাম্প এসব অভিযোগ অস্বীকার করেন।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা সাগরে লঘুচাপ, ৬০ কিমি বেড়ে ঝড়ের আভাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী প্যারিস অলিম্পিক্স : গণহত্যা চালানো নদীতে লাল গোলাপ দিলো আলজেরিয়া মার্কিন নির্বাচনের আগেই ইসরাইল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে! পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা প্রথম দিনেই ওয়েস্ট ইন্ডিজের ১০ উইকেট নেই, সমস্যায় ইংল্যান্ডও

সকল