২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

যুক্তরাষ্ট্রে শপিং মলে গুলি : বহু হতাহত

যুক্তরাষ্ট্রে শপিং মলে গুলি : ব্যাপক হতাহতের শঙ্কা - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ডালাস নগরীর এক ব্যস্ত শপিং মলে এক বন্দুকধারীর গুলিতে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, শিশুসহ অন্তত ৯ জন গুলিবিদ্ধ হয়েছে। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে। পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে হামলাকারীর পরিচয় তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি।

পুলিশ জানায়, অ্যালেন প্রিমিয়ার আউটলেটের মলে গুলিবর্ষণ শুরু হতেই পুলিশের গুলিতে সন্দেহভাজন একমাত্র হামলাকারী নিহত হয়।

নগরীর পুলিশপ্রধান ব্রায়ান হারভে এক সংবাদ সম্মেলনে বলেন, নিশ্চিতভাবেই মৃত্যু হয়েছে। তবে ঠিক কতজন নিহত হয়েছে, তা জানানো যাচ্ছে না।

মেডিক্যাল সিটি হেলথকেয়ার এক লিখিত বিবৃতিতে জানায়, ৫ থেকে ৬১ বছর বয়স্ক আট ব্যক্তির চিকিৎসা তারা করছেন। তিনি তাদের অবস্থা সম্পর্কে কিছুই জানাননি।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এই ঘটনাকে 'অবর্ণনীয় ট্রাজেডি' হিসেবে অভিহিত করেন। টেক্সাসের এই এলাকায় প্রায় এক লাখ লোকের বাস।

উন্নত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রে বন্দুকের গুলিতে নিহত লোকের সংখ্যা সবচেয়ে বেশি। ২০২১ সালে দেশটিতে ৪৯ হাজার লোক এভাবে নিহত হয়েছে। আর ২০২০ সালে নিহত হয়েছে ৪৫ হাজার।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল