২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে প্রাইমারি স্কুলে গুলি : নিহত ৬

যুক্তরাষ্ট্রে প্রাইমারি স্কুলে গুলি : নিহত ৬ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ন্যাশভিল নগরীর একটি প্রাইমারি স্কুলে গুলিবর্ষণে তিনটি শিশু ও তিনজন বয়স্ক লোক নিহত হয়েছে। এক নারী গুলিবর্ষণ করে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী গুলিবর্ষণের সর্বশেষ এই ঘটনাটি ঘটেছে সোমবার সকালে।

টেনিসি রাজ্যের ন্যাশভিলের দি কোভেন্যান্ট স্কুলটি একটি প্রাইভেট প্রেসবাইটারিয়ান স্কুল। এখানে ষষ্ট গ্রেড পর্যন্ত প্রায় ২০০ ছাত্র পড়াশোনা করে।

নিহত তিন শিশুর সবাই গুলিতে মারা যায় বলে কর্মকর্তারা জানায়। তাদের বয়স সম্পর্কে এখনো কিছু বলা হয়নি।

মেট্রোপলিটান ন্যাশভিল পুলিশ বিভাগ জানিয়েছে, হামলকারী নারীটির বয়স ২৮ বছর। তিনি ন্যাশভিলের বাসিন্দা। তিনি স্কুলে প্রবেশ করেই গুলিবর্ষণ করতে থাকেন।

পুলিশ জানিয়েছে, তার কাছে 'অন্তত' দুটি অ্যাসাল্ট রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। তার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি। তবে পুলিশ বলছে, সে এই স্কুলের সাবেক ছাত্রী ছিল।


যুক্তরাষ্ট্রের স্কুলগুলোতে প্রায়ই গুলিবর্ষণ হয়ে থাকে। এমনকি গত বছর টেক্সাসের একটি স্কুলে হামলায় ১৯ শিক্ষার্থী ও দুই শিক্ষক নিহত হয়েছিলেন।

গত ফেব্রুয়ারিতে মিশিগান রাজ্যে হামলায় তিন ছাত্র নিহত ও আরো পাঁচজন আহত হয়।

চলতি বছর যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত গুলিবর্ষণের অন্তত ১২৮টি ঘটনা ঘটেছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ক্রেতার চাপ, সূচকের লম্ফন কিন্তু বেচাকেনা তলানিতে আর্ট অব গিভিংয়ের ১১তম বার্ষিকীতে একটি প্রশংসনীয় উদ্যোগ ‘সহায়কদের সহায়তা’ পরিবেশ সুরক্ষায় একসাথে কাজ করবেপ্রাণ-আরএফএল ও আমল ফাউন্ডেশন হামলার শিকার হলে পরস্পরকে সাহায্য করবে উত্তর কোরিয়া-রাশিয়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে পিছিয়ে পড়ছে বিশ্ব : জাতিসঙ্ঘ হাউছি হামলায় আরেক জাহাজ ডুবে গেছে দালাই লামার সাথে মার্কিন প্রতিনিধিদলের বৈঠকে ক্ষুব্ধ চীন রুশ হামলায় ইউক্রেনের জ্বালানি অবকাঠামো ক্ষতিগ্রস্ত তীব্র গরমে মক্কায় ৫৫০ জন হজযাত্রীর মৃত্যু উইঘুর মুসলিমদের গ্রামের নাম বদল নাইজেরিয়ায় কলেরায় ৩০ জনের প্রাণহানি

সকল