২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪
ads
`

প্রেসিডেন্ট পদে নির্বাচন, মঙ্গলবার ঘোষণা দেবেন ট্রাম্প!

প্রেসিডেন্ট পদে নির্বাচন, মঙ্গলবার ঘোষণা দেবেন ট্রাম্প! - ছবি : সংগৃহীত

আমেরিকার ৪৭তম প্রেসিডেন্ট হওয়ার জন্য আবার নির্বাচনী দৌড়ে নামতে পারেন ডোনাল্ড ট্রাম্প। এমনই দাবি করলেন সে দেশের সাবেক প্রেসিডেন্টের দীর্ঘ দিনের পরামর্শদাতা জেসন মিলার। একটি রেডিও অনুষ্ঠানে মিলারের আরো দাবি, মঙ্গলবারই এই ঘোষণা করবেন ট্রাম্প।

২০২৪ সালের হোয়াইট হাউস দখলের লড়াইতে অংশ নিতে ট্রাম্প যে বদ্ধপরিকর, সে কথাও জানিয়েছেন মিলার। স্টিফেন ব্যাননের রেডিও শো ‘ওয়ার রুম’-এ তিনি বলেছেন, ‘প্রেসিডেন্ট পদের দৌড়ে তিনি যে নামবেন, তা মঙ্গলবার ঘোষণা করবেন ট্রাম্প।’ ট্রাম্প-ঘনিষ্ঠ বলে পরিচিত মিলার আরো জানিয়েছেন, এ বিষয়ে প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে তার সরাসরি কথা হয়েছে। ও সময় ট্রাম্প জানিয়েছিলেন, প্রেসিডেন্ট পদের লড়াইয়ে না নামার কোনো প্রশ্নই নেই।

উল্লেখ্য, ২০১৬ সালে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে হারিয়ে হোয়াইট হাউসের দখল নিয়েছিলেন ট্রাম্প। পরের বছরের জানুয়ারিতে আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করেন তিনি। যদিও পরেরবারের প্রেসিডেন্ট নির্বাচনে ডো বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প।

আবার কি তাকে এই লড়াইয়ে দেখা যাবে? মিলারের দাবি, খোদ ট্রাম্প তাকে বলেছেন, ‘অবশ্যই, আমি (প্রেসিডেন্ট পদের) দৌড়ে রয়েছি। সেটাই করতে চলেছি। লোকজন যাতে জানতে পারে যে আমি তেতে রয়েছি, সেটাই নিশ্চিত করতে চাই। দেশকে ঠিক পথে ফিরিয়ে আনতে হবে আমাদের।’
মঙ্গলবার ফ্লরিডায় জনসমক্ষে তিনি সে ঘোষণা করবেন বলে জানিয়েছেন মিলার।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
স্বল্প সময়ে বিচারকাজ সম্পন্ন করা বিচারক ও আইনজীবীদের দায়িত্ব : প্রধান বিচারপতি বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে : প্রধানমন্ত্রী সিলেটের পরীক্ষা নিতে পারেনি চট্টগ্রাম শিপার্স কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি নজরুল সম্পাদক রিজভী ঢাকায় আন্তর্জাতিক হিসাববিজ্ঞান সম্মেলন শুরু দক্ষিণখানে মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে যুবক নিহত ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনায় ঢাকার নিন্দা যুগপৎ আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই স্বৈরাচারী সরকারের পতন : আমীর খসরু মাশরাফীর অনন্য মাইলফলক চট্টগ্রামে চা উৎপাদনে নতুন রেকর্ড

সকল