৩০ সেপ্টেম্বর ২০২০

বাইডেনের রানিংমেট নির্বাচনে ‘‌হতবাক’‌ ট্রাম্প, কমলাকে বললেন ‘‌নীচ, ভয়ঙ্কর’‌


আমেরিকায় ভাইস-প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এবার সামিল হলেন কমলা হ্যারিস। প্রথম ভারতীয় বংশোদ্ভুত। প্রথম কৃষ্ণাঙ্গ মহিলাও বটে। ডেমোক্র‌্যাট দলের ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী তিনি। সেকথা ঘোষণা করলেন খোদ দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন।

তার এই ঘোষণায় প্রেসিডেন্ট ট্রাম্প নাকি ‘‌হতবাক’‌। কমলার নামে কুৎসা করতেও থামলেন না তিনি। বললেন, ‘‌মার্কিন সিনেটের সবথেকে ভয়ঙ্কর সদস্য কমলা। তাকে বাইডেন কীভাবে বেছে নিলেন, বুঝতেই পারছেন না।

ডেমোক্র‌্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার দৌড়ে এক সময় লড়েছিলেন কমলাও। তখন বাইডেনকে আক্রমণ করেছিলেন।

ট্রাম্পের কথায়, ‘‌তখন খুব খারাপ করেছিলেন। তাই আমি আজ অবাক হয়ে যাচ্ছি।’‌

ট্রাম্প মনে করিয়ে দিলেন, ২০১৮ সালে মার্কিন সেনেটে সুপ্রিম কোর্টের বিচারপতি ব্রেট কাভানোর একটি শুনানির সময় কমলা কতটা ‘‌নীচ, ভয়ঙ্কর, অশ্রদ্ধাপূর্ণ আচরণ করেছিলেন’‌।

তবে বাইডেনের এই সিদ্ধান্তে খুশি অনেক ইন্দো–আমেরিকান। পেপসিকো প্রধান ইন্দ্রা নুয়ি যেমন বলেছেন, ‘‌এটা একটা দারুণ সিদ্ধান্ত। একটা গর্বের মুহূর্ত গোটা মার্কিন সমাজের কাছে।’ আজকাল


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)