১৮ জুন ২০২৪
`

ব্রিটেন সরকারকে ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি বন্ধের আহ্বান জানালো কেমব্রিজের সিটি কাউন্সিল

- ছবি : মিডল ইস্ট আই

ব্রিটেন সরকারকে ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করার আহ্বান জানিয়েছে কেমব্রিজের সিটি কাউন্সিল। শুক্রবার (২৫ মে) মধ্যপ্রাচ্যভিত্তিক নিউজ ওয়েবসাইট মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কেমব্রিজের সিটি কাউন্সিল গাজায় যুদ্ধবিরতি এবং ইসরাইলকে অস্ত্র দেয়া বন্ধের আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করার জন্য যুক্তরাজ্যে প্রথম আওয়াজ তুলেছে।

সূত্রটি আরো জানিয়েছে, কেমব্রিজ সিটি কাউন্সিল বৃহস্পতিবার সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস করেছে। সেখানে চলমান গাজা যুদ্ধের বিরতি, ইসরাইলে অস্ত্র রফতানির লাইসেন্স প্রত্যাহার এবং ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি স্থগিত করার জন্য সরকারকে আহ্বান জানানো হয়।

কাউন্সিল বার্কলেসের সাথে ব্যাঙ্কিং বন্ধ করার বিষয়ে তদন্ত করার প্রতিশ্রুতি দিয়েছে। এটি ইসরাইলে অস্ত্র ও সামরিক প্রযুক্তি সরবরাহের সাথে জড়িত কোম্পানিগুলোতে বিনিয়োগের নথিভুক্ত করেছে। যুক্তরাজ্যের অন্য কোনো সিটি কাউন্সিল তুলনামূলক প্রস্তাব পাস করেনি।

শ্রম কাউন্সিলর অ্যালিস গিল্ডারডেল বলেছেন, সিটি কাউন্সিল সঙ্ঘাতের বিষয়ে একটি প্রস্তাব আনার জন্য বহু প্রতীক্ষা করেছে। তারা বলেছে, গাজার ভয়াবহতা দেখে আর চুপ থাকা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। সেজন্য তারা এমন প্রস্তাবের আহ্বান জানিয়েছে।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
বিক্রি হয়নি সাড়ে ২৩ লাখ পশু ‘রাজনীতি নিয়ে আলাপ হয়নি’, খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে মোশাররফ রাত ৮টা পর্যন্ত ডিএসসিসি’র ৬৪ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ৩৭,৩৪৭ ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

সকল