২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কের নির্বাচনে হস্তক্ষেপের বিরুদ্ধে পুতিনকে সমর্থন এরদোগানের

- ছবি - ইন্টারনেট

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান সপ্তাহান্তে অনুষ্ঠেয় দেশটির গুরুত্বপূর্ণ নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ থেকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে শুক্রবার রক্ষা করেছেন। খবর এএফপি’র।

এ নির্বাচনে এরদোগানের ধর্মনিরপেক্ষ প্রতিদ্বন্দ্বী কামাল কিলিকদারোগ্লু বৃহস্পতিবার রাশিয়ার অজ্ঞাতনামা খেলোয়াড়দের বিরুদ্ধে রোববারের ভোটের ফলাফলকে প্রভাবিত করার লক্ষ্যে ‘বড় ধরনের জালিয়াতি’ এবং বিভিন্ন বিভ্রান্তি ছড়ানোর জন্য দায়ী করেছেন।

এদিকে ক্রেমলিন তাদের বিরুদ্ধে উত্থাপিত এমন অভিযোগ ‘দৃঢ়ভাবে’ প্রত্যাখ্যান করেছে এবং এরদোগান শুক্রবার টেলিভিশন প্রচারাভিযানে পুতিনের পক্ষে দাঁড়িয়েছেন।

এরদোগান বলেন, ‘কামাল রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে আক্রমণ করে কথা বলেছেন। আপনি যদি পুতিনকে আক্রমণ করেন, তাহলে আমি এটাকে ঠিক বলব না বা আমি তা মেনে নেব না।’

তিনি বলেন, ‘রাশিয়ার সাথে আমাদের সম্পর্ক যুক্তরাষ্ট্রের চেয়ে কম গুরুত্বপূর্ণ নয়।’

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের সময় এরদোগান পুতিনের সাথে ভালো কাজের সম্পর্ক বজায় রেখেছেন।

তুরস্ক রাশিয়ার জ্বালানি তেল আমদানিতে মস্কোর দেয়া ছাড় থেকে উপকৃত হয়েছে এবং তারা ক্রেমলিনের উপর পশ্চিমা নিষেধাজ্ঞা মেনে নিতে অস্বীকার করেছে।

উল্লেখ্য, তুরস্কের আসন্ন নির্বাচন নিয়ে চালানো বিভিন্ন জরিপে দেখা যাচ্ছে যে এরদোগানকে তার ধর্মনিরপেক্ষ বিরোদী প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখোমুখী হতে হচ্ছে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল