২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪
ads
`

তুরস্কে বোমা হামলা : পরিকল্পনাকারী হিসেবে সিরিয়ান নারী গ্রেফতার

ইস্তাম্বুলে হামলার সন্দেহভাজন দায়ী হিসেবে এই নারীর ছবি প্রকাশ করেছে তুর্কি পুলিশ। - ছবি : রয়টার্স

তুরস্কের পুলিশ বলছে, তারা ইস্তাম্বুলে বোমা হামলার পরিকল্পনাকারী হিসেবে একজন সিরিয়ান নারীকে গ্রেফতার করেছে। তারা বলছে, ওই নারী কুর্দিস উগ্রবাদীদের হয়ে কাজ করছিল।

ইস্তাম্বুলের কেন্দ্রস্থলের ওই বোমা হামলায় ছয়জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো অনেকে।

পুলিশকে উদ্ধৃত করে বেসরকারি টেলিভিশন এনটিভি জানিয়েছে, ওই নারী ‘সিরিয়ান নাগরিক’। আঙ্কারার সন্ত্রাসী তালিকাভুক্ত কুর্দিস্থান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) নির্দেশে তিনি এ হামলার পরিকল্পনা করেছেন।

এর আগে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ইস্তাম্বুলের ব্যস্ততম কেনাকাটার এলাকায় রোববার বিকেলে এ হামলার জন্য পিকেকে দায়ী করেছিলেন।

এ ঘটনায় পুলিশ ৪৬ জন সন্দেহভাজনকে আটক করেছে। এর মধ্যে ওই পরিকল্পনাকারী ব্যক্তি রয়েছেন বলে জানানো হয়েছে।

তুরস্কের সরকারি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোইলু বলেছেন, ‘যে ব্যক্তি ওই পরিকল্পনা করেছেন তাকে গ্রেফতার করা হয়েছে।’

তুরস্কের কর্তৃপক্ষ বিশ্বাস করে, যে ব্যক্তি বোমা বহন করেছেন তার কুর্দিস উগ্রবাদীদের সাথে যোগসূত্র ছিল। একজন তুর্কি কর্মকর্তা পৃথক এক প্রতিবেদনে জানিয়েছেন, দুই গ্রুপটির সাথে মধ্যপ্রাচ্যের আলোচিত উগ্রবাদী গোষ্ঠী আইএসআইয়ের কোনো যোগসূত্র নেই।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ


premium cement
স্বল্প সময়ে বিচারকাজ সম্পন্ন করা বিচারক ও আইনজীবীদের দায়িত্ব : প্রধান বিচারপতি বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে : প্রধানমন্ত্রী সিলেটের পরীক্ষা নিতে পারেনি চট্টগ্রাম শিপার্স কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি নজরুল সম্পাদক রিজভী ঢাকায় আন্তর্জাতিক হিসাববিজ্ঞান সম্মেলন শুরু দক্ষিণখানে মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে যুবক নিহত ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনায় ঢাকার নিন্দা যুগপৎ আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই স্বৈরাচারী সরকারের পতন : আমীর খসরু মাশরাফীর অনন্য মাইলফলক চট্টগ্রামে চা উৎপাদনে নতুন রেকর্ড

সকল