২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তুর্কি কোস্ট গার্ডের ১ বছরে সাগর থেকে ১২৫০০ লোককে উদ্ধার

তুর্কি কোস্ট গার্ডের উদ্ধার করা অভিবাসী - ছবি : আনাদোলু এজেন্সি

তুরস্কের কোস্ট গার্ড ২০২০ সালে দেশটির সমুদ্র সীমানা থেকে মোট ১২ হাজার পাঁচ শ’ লোককে উদ্ধার করেছে। মোট ৯৩৫টি অনুসন্ধান ও উদ্ধার অভিযানের মাধ্যমে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার করা লোকদের মধ্যে ১১ হাজার চার শ’ ৯৪ জন অনিয়মিত অভিবাসী বলে শুক্রবার তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়।

আগের বছরের চেয়ে তুর্কি কোস্ট গার্ডের উদ্ধার অভিযানের সংখ্যা ৪১ ভাগ এবং উদ্ধার হওয়া লোকের সংখ্যা এক শ’ ৭৬ ভাগ বেড়েছে।

২০১৯ সালে ৬৬২ অভিযান থেকে চার হাজার পাঁচ শ’ ৯২ জনকে উদ্ধার করে তুর্কি কোস্ট গার্ড।

অভিবাসীদের ইউরোপমুখী যাত্রাকে গ্রিসে প্রবেশে কঠোর বাধায় করোনা সংক্রমণ পরিস্থিতিতেও উদ্ধার অভিযান বেড়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

তুর্কি কোস্ট গার্ড উদ্ধার করা লোকদের মধ্যে আহত ও অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা সহায়তায়ও কাজ করেছে। এর মধ্যে ১৮১টি ঘটনায় অন্তত ১৮৬ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল