০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

প্রবাসীদের দেশে টাকা পাঠানো সহজ করেছে ট্যাপট্যাপ সেন্ড

প্রবাসীদের দেশে টাকা পাঠানো সহজ করেছে ট্যাপট্যাপ সেন্ড -


ফিনটেক স্টার্টআপ ‘ট্যাপট্যাপ সেন্ড’ বাংলাদেশে টাকা পাঠাতে প্রবাসীদের কাছে এখন পরিচিত নাম হয়ে উঠেছে। মাত্র কয়েকটি অ্যাপের মতো এটি ফি ছাড়াই এবং তাৎক্ষণিক ব্যাংক, এমনকি বিকাশেও টাকা পাঠানোর সুবিধা দিচ্ছে। এতে থাকা খুব সহজ রেমিট্যান্স অ্যাপ, মাত্র একটি ট্যাপেই বিদেশে থাকা বাংলাদেশীদের তাদের স্বজনদের কাছে টাকা পাঠানো আরো সহজ করেছে।
ট্যাপট্যাপ সেন্ড মানি ট্রান্সফার অ্যাপটি ব্যবহারকারীরা এখন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং ইউরোপীয় দেশগুলো থেকে বাংলাদেশসহ ২০টির বেশি দেশে টাকা পাঠাতে পারছেন। খুব শিগগিরই ট্যাপট্যাপ সেন্ড অ্যাপটি সংযুক্ত আরব আমিরাতে তাদের কার্যক্রম শুরু করবে।
ট্যাপট্যাপ সেন্ড বিভিন্ন কমিউনিটির মানুষকে কয়েকটি বাটন ট্যাপ করেই অন্যান্য মানি ট্রান্সফার প্ল্যাটফর্মের চেয়ে একটি প্রতিযোগিতামূলক হারে আন্তর্জাতিক মান বজায় রেখে টাকা পাঠানোর সুবিধা দেয়।
প্রবাসীরা ট্যাপট্যাপ সেন্ড ব্যবহার করে কষ্টার্জিত অর্থ যেকোনো ব্যাংক বা বিকাশের মতো মোবাইল আর্থিক পরিষেবার মাধ্যমে পাঠাতে পারছেন। প্ল্যাটফর্মটি জালিয়াতির বিরুদ্ধে সুরক্ষাসহ একটি নিরাপদ লেনদেন ব্যবস্থাও নিশ্চিত করে। এটি অনুমোদিত স্থানান্তরের ক্ষেত্রে গ্রাহকদের রিফান্ড ব্যবস্থাও চালু করেছে।
ব্র্যান্ডের উন্নয়নে ট্যাপট্যাপ সেন্ড সম্প্রতি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওডিআই ক্যাপ্টেন তামিম ইকবালকে বাংলাদেশে ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করেছে। এ ছাড়া ট্যাপট্যাপ সেন্ড বাংলাদেশ অংশের কার্যক্রম পরিচালনা ও দেখাশোনা করে দেশ এবং বিদেশে থাকা বাংলাদেশীরাই। ফলে, প্ল্যাটফর্মটি সবসময় চেষ্টা করছে কিভাবে বাংলাদেশীদের এবং বিশেষ কমিউনিটির প্রয়োজন অনুযায়ী সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দেয়া যায়।
২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকে ট্যাপট্যাপ সেন্ড বিশ্বের ৫ লাখের বেশি ব্যবহারকারী পেয়েছে। ট্যাপট্যাপ সেন্ড ২০৩০ সালের মধ্যে ক্রস-বর্ডার রেমিট্যান্স খরচ ৩ শতাংশের নিচে নিয়ে আনার জন্য জাতিসঙ্ঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা তৈরিতে সক্রিয়ভাবে কাজ করছে। গুগল প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোর থেকে ট্যাপট্যাপ সেন্ড অ্যাপটি ফ্রিতেই ডাউনলোড করা যাবে।

 


আরো সংবাদ


premium cement