১৬ জুন ২০২৪
`

শ্রীমঙ্গলে সন্তান হত্যার অভিযোগে বাবা-মা গ্রেফতার

শ্রীমঙ্গলে সন্তান হত্যার অভিযোগে বাবা-মা গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

 

জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী দুই বছরের শিশু সন্তানের মুখে কীটনাশক (বিষ) ঢেলে হত্যার অভিযোগে ওই সন্তানের বাবা-মাকে গ্রেফতার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ।

বুধবার রাতে তাদের এক নিকট আত্মীয়ের বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার দক্ষিণ চতুল গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হচ্ছে- মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের রাজপাড়া গ্রামে ফয়জুল ইসলামের ছেলে রাশেদ মিয়া (২৫) ও একই এলাকার ওয়াছির মিয়ার মেয়ে এবং রাশেদের স্ত্রী শাপলা বেগম (২২)।

স্থানীয় ও থানা পুলিশ সূত্র জানায়, রাশেদ ও শাপলা সম্পর্কে চাচাত ভাই-বোন হলেও তারা জড়িয়ে পড়ে প্রেমের সম্পর্কে। কিছু দিন পর তারা সিদ্ধান্ত নেয় বিয়ে করার। বিষয়টি রাশেদের পরিবার মেনে নেয়নি। কিন্তু রাশেদ-শাপলা অনড় তাদের সম্পর্কের ব্যাপারে। কিছু দিনের মধ্যেই রাশেদ প্রেমিকা শাপলাকে বিয়ে করে শ্বশুর বাড়িতে বসবাস শুরু করে। বছর খানেক পর তাদের ঘর আলোকিত করে একটি কন্যা সন্তান জন্ম নেয়। নাম রাখা হয় ফারিয়া জান্নাত মিলি। মিলির বয়স বাড়ার সাথে সাথে রাশেদ-শাপলা বুঝতে পারে তাদের সন্তান প্রতিবন্ধী। শাপলা টিকটকে আসক্ত থাকায় সন্তানের দেখাশোনা করতে বিরক্ত বোধ করতো। একসময় অধৈর্য হয়ে পড়ে এবং অবহেলা করতে থাকে দুই বছরের সন্তান মিলিকে। সিদ্ধান্ত নেয় বিষ খাইয়ে প্রতিবন্ধী সন্তানকে হত্যা করার। শেষ পর্যন্ত তাই করে শাপলা। গত ১৭ মে সন্তানের মুখে বিষ ঢেলে দিলে মিলি যখন ছটপট আর চিৎকার শুরু করে তখন বাড়ির লোকজন এগিয়ে আসে। প্রতিবন্ধী শিশু মিলিকে নিয়ে প্রতিবেশীরা মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানেই শিশুটি মারা যায়। বিষয়টি জানার পর পর রাশেদ-শাপলা বাড়ি থেকে পালিয়ে যায়। পরে শিশু মিলির নানা ওয়াছির মিয়া শ্রীমঙ্গল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম বলেন, থানায় অভিযোগ প্রাপ্তির পর থেকেই শ্রীমঙ্গল থানা পুলিশ শিশুটির মা-বাবাকে গ্রেফতারে কাজ শুরু করে। গোপন সোর্স এবং তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার রাতে হবিগঞ্জ সদর এলাকার শাপলার খালাত্ব ভাইয়ের বন্ধুর বাড়ির প্রতিবেশির ঘর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতিবন্ধী শিশুর মুখে বিষ ঢেলে হত্যার কথা স্বীকার করে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিণয় ভূষন রায় বলেন, বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে আদালতের মাধ্যমে রাশেদ মিয়া এবং শাপলা বেগমকে কারাগারে প্রেরণ করা হয় হয়েছে।


আরো সংবাদ



premium cement