২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
সিলেটে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

নির্বাচনের নামে সরকার প্রহসন করছে : নজরুল ইসলাম খান

সিলেটে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সারা দুনিয়া আজ বলছে নির্বাচনের মাধ্যমে এই সরকার ক্ষমতায় আসেনি। এখনো সরকার নির্বাচনের নামে যা করছে তা মূলত প্রহসন।

শুক্রবার (১৯ মে) বিকেল ৩টায় সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরের কোর্ট পয়েন্টে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকারের মসনদ এখন দোদুল্যমান মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, বিএনপিসহ দেশের অন্য আন্দোলনকামী দল সিদ্ধান্ত নিয়েছে, তারা এই সিটি করপোরেশন নির্বাচন বর্জন করবে। এই সিদ্ধান্তের আলোকে বিভিন্ন সিটি করপোরেশনে নির্বাচন আমাদের সাথীরা বর্জন করেছেন। আগামী দুয়েক দিনের মধ্যে আরো ভালো খবর পাবেন বলে আশা করি।

এ সময় সমাবেশে উপস্থিত সিলেট সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীর কথা উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, চার-পাঁচবারের নির্বাচিত কমিশনার নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন। যারা দলের সিদ্ধান্ত মানবেন দল তাদের মর্যাদা দেবে। আর যারা দলের সিদ্ধান্ত মানবেন না তাদের কী হয়েছে, সেটি দেখেছেন আপনারা। গাজীপুর সিটি করপোরেশনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হয়েছেন একজন। তিনি শ্রমিক দলের নেতা। তারপরো তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আমরা নির্বাচন বর্জন করেছি। এর মানে হলো আমরা নিজেরা নির্বাচনে প্রার্থী হব না এবং অন্যকারো নির্বাচনী প্রচারণায়ও অংশ নেব না।

সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জনগণ চায় পরিবর্তন, জনগণ চায় দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্ব, জনগণ চায় তারেক রহমানের নেতৃত্ব। সেই নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে প্রতিষ্ঠার সুযোগ এসেছে। সময় এসেছে, আমরা সে সময় কাজে লাগানোর প্রস্তুতি নেব। জনগণ আমাদের সাথে আছে। এই লড়াইয়ে অবশ্যই আমরা বিজয়ী হব এবং দেশে গণতন্ত্র ফিরবে।

গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী। এতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী সঞ্চালনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। স্বাগত বক্তব্য দেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। আরো বক্তব্য দেন দলের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হাসান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী প্রমুখ।

সমাবেশে শেষে নগরের কোর্ট পয়েন্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টায় গিয়ে কর্মসূচি শেষ করেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল