২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হত্যার অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার : এলাকাবাসীর মানববন্ধন

হত্যার অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার : এলাকাবাসীর মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের কুলাউড়ায় ফল ব্যবসায়ী জয়নাল মুন্সি হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ইউপি মেম্বার ও তার শ্যালকে গ্রেফতার করেছে কুলাউড়া থানা পুলিশ। বিষয়টিকে ষড়যন্ত্র বলে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার সকালে মেম্বারকে গ্রেফতারের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। এর আগে মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন জয়চণ্ডী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার মো: মনু মিয়া (৫০) ও শরীফ আহমদ (৩২)। তারা সম্পর্কে শ্যালক ও দুলাভাই। তাদের বাড়ি ইউনিয়নের পাঁচপীর জালাই গ্রামে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুছ ছালেক জানান, ইউপি মেম্বার মো: মনু মিয়া ও তার শ্যালক শরীফ আহমদকে বুধবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। জয়নাল মুন্সি হত্যাকাণ্ডের ঘটনায় তার ছেলে মাছুম মিয়া ছয়জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো চার/পাঁচজনকে আসামি করে মামলা করেন।

এদিকে বুধবার সকালে পাঁচপীর জালাই, মেরিনা চা বাগান ও গোগালীছড়া এলাকার বাসিন্দারা ইউপি মেম্বার মো: মনু মিয়াকে গ্রেফতারের প্রতিবাদে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। পাঁচপীর জালাই পঞ্চায়েতে মুরুব্বী আব্দুস সালাম লালের সভাপতিত্বে ও সোহেল আহমদেও পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন প্রবীণ মকবুল মিয়া, খোকন মিয়া, নজির আহমদ, গেন্দু মিয়া, মেরিনা চা বাগানের শ্রমিক রবি খাড়িয়া, গোগালী ছড়া এলাকা মাহমুদ ও জুয়েল আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, তিনবারের জনপ্রিয় মেম্বার মো: মনু মিয়াকে ষড়যন্ত্রমূলকভাবে হত্যা মামলায় জড়ানো হয়েছে। অবিলম্বে মামলা থেকে তাকে অব্যাহতি ও মুক্তি দিতে হবে। অন্যথায় আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেন তারা।

উল্লেখ্য গত ৭ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার জয়চণ্ডী ইউনিয়নের পূর্ব রংগীরকুল এলাকার নোয়াবাগিচা বাগানের পাশে ফল ব্যবসায়ী জয়নাল মুন্সিকে হত্যা করা হয়। তিনি রাজনগর উপজেলার দত্তগ্রাম এলাকার বাসিন্দা এবং টেংরা বাজারের একজন ফল ব্যবসায়ী।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল