২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন বাস্তবায়নে দিনব্যাপী কর্মশালা

-

সুনামগঞ্জের জামালগঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় গভর্নেন্স ইনোভেশন ইউনিট ‘স্থানীয়পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে’ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জামালগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে শনিবার দিনব্যাপী কর্মশালায় টেলিকনফারেন্স ঝুমে প্রাধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেবের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুল কবীরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) জসিম উদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান ইকবাল আল-আজাদ, ভাইস-চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু ও বীনা রানী তালুকদার।

কর্মশালায় বক্তারা বলেন, উন্নয়ন লক্ষমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সুনাম উজ্জ্বল হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসঙ্ঘ ঘোষিত ২০৩০ এজেণ্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে বদ্ধ পরিকর। এ উদ্দ্যেশকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (ডিআইইউ) বিভিন্ন কর্যক্রম গ্রহণ করছে।

এরই ধারাবাহিকতায় ডিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধি করণ’ প্রকল্পের আওতায় ‘আমার গ্রাম আমার শহর’ অদর্শকে ধারণ করে স্থানীয়পর্যায়ে টেকসই উন্নয়নের অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক দিনব্যাপী কর্মশালার অয়োজনের উদ্যোগ নেয়।

এসময় কর্মশালায় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, ইউপি সচিব, রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী ও এনজিও প্রতিনিধিরা অংশ নেয়। আলোচনা শেষে কর্মশালায় অংশ নেয়া সবাইকে বিভিন্ন দলে ভাগ করে দলীয়ভাবে জামালগঞ্জের স্থানীয় সমস্যা, সমস্যার কারণ, বাধা ও সমাধানে করনীয় বিষয়ে সরকারকে জানানোর জন্য সমস্যাগুলো চিহ্নিত করে লিখিত আকারে জমা দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল