১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরতে হবে: আবু জাহির

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন আবু জাহির - নয়া দিগন্ত

ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ এবং দর্শনকে হত্যা করতে পারেনি। সে আদর্শকে সামনে নিয়েই আজকের এগিয়ে যাওয়া বাংলাদেশ। বঙ্গবন্ধুর চেতনায় উন্নত বাংলাদেশের পথে হাঁটছি আমরা। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে নতুন প্রজন্মের নিকট বঙ্গবন্ধুকে তুলে ধরতে হবে। জানাতে হবে বাঙালি জাতির মুক্তির সঠিক ইতিহাস।

শনিবার (২৯ আগস্ট) রাত ৮টায় শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো: আবু জাহির।

তিনি আরো বলেন, অতি সাধারণ জীবনযাপন করেছেন বঙ্গবন্ধু। কিন্তু বাঙালি জাতিকে দিয়ে গেছেন অনন্য উপহার মাতৃভাষার অধিকার। দিয়ে গেছেন মহান স্বাধীনতা। বিনিময়ে বিসর্জন দিয়েছেন নিজের জীবন। বঙ্গবন্ধু ভাবতেও পারেননি যে, কোন বাঙালি তার সাথে বিশ্বাসঘাতকতা করবে। সেই সময়ের বিশ্বাস ঘাতকদের অনুসারীরা আজো আমাদের মাঝে আছে। এদের ব্যাপারে আওয়ামী পরিবারের সকলকে সজাগ থাকতে হবে।

শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদউজ্জামান মাসুক কাউন্সিলর ও যুগ্মসাধারণ সম্পাদক কামরুজ্জামান আল রিয়াদের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হুমায়ন কবির সৈকত, শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মো: ছালেক মিয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ সরদার প্রমুখ।

আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে দোয়া ও তাবারুক বিতরণের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে। দোয়া মাহফিল পরিচালনা করেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে মসজিদের ইমাম মুফতি আব্দুল হান্নান আল কাদেরি।


আরো সংবাদ



premium cement
বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুতে অভিজ্ঞতা বিনিময়ের অনবদ্য প্লাটফর্ম নারী স্পিকারদের সামিট : স্পিকার কম সময়ে মস্তিষ্কের টিউমার শনাক্ত করতে সক্ষম এআই টুল! নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে আসছে বিসিবি ‘সুইজারল্যান্ড শান্তি’ সম্মেলনে চীনকে যোগ দেয়ার আহ্বান জেলেনস্কির রাশিয়া-ইরান একক ব্রিকস মুদ্রা তৈরির কাজ করছে : ইরান আড়াইহাজারে ট্রাকচাপায় যুবকের মৃত্যু তালাকপ্রাপ্ত বাবা-মায়ের যৌথ হেফাজতে থাকতে পারবে সন্তান, জাপানে বিল পাস কালিহাতীতে বজ্রপাতে ২ শ্রমিকের মৃত্যু ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৭ বেনাপোল ঘিবা সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার কালে মিয়ানমার নাগরিকসহ আটক ৪

সকল