০৬ জুন ২০২০

জৈন্তাপুরে উপসর্গহীন করোনায় আক্রান্ত ২ জন

জৈন্তাপুরে উপসর্গহীন করোনায় আক্রান্ত ২ জন - প্রতীকী ছবি

সিলেটের জৈন্তাপুর উপজেলার কোন উপসর্গ ছাড়াই সরকারী কর্মকর্তা ও কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত। এনিয়ে জৈন্তাপুর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩, শুরু হতে এ পর্যন্ত ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সূত্রে জানায়, উপজেলা বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী সরকারি কাজে উপজেলার বিভিন্ন স্থানে ও জেলায় যাতায়াত করেন। মেডিকেল টিম উপজেলার করোনা ভাইরাস প্রতিরোধের জন্য উপজেলার কর্মকর্তা কর্মচারীরা মাঠ পর্যায়ে কাজ করছেন তাদের নমুনা সংগ্রহ কাজ শুরু করে। ২০ মে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক হোসেন ও উপজেলা নির্বাহী অফিসের পরিচ্ছন্নতা কর্মী রনি লাল দাসের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে সিলেট ল্যাবে প্রেরণ করা হয়। ২২ মে রাতে রির্পোটে তাদের করোনা পজেটিভ ধরা পড়ে।

বর্তমানে তাদের সিলেটস্থ নিজ নিজ বাসায় হোম আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়। অপরদিকে জৈন্তাপুরে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি গত ৬মে সুস্থ হয়ে বাড়ী ফিরেন। উপসর্গ ছাড়াই ২জন কারোনা আক্রান্ত হওয়ায় জৈন্তাপুর উপজেলার গঠিত মেডিকেল টিম ২৩ মে শনিবার উপজেলার সরকারি কর্মকর্তা, কর্মচারী ও জনপ্রতিনিধি সহ মোট ২১জনের নমুনা সংগ্রহ করে সিলেটের ল্যাবে প্রেরণ করে।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আমিনুল হক সরকার প্রতিবেদকে জানান, উপজেলায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারী ২জনের কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। তাদের সিলেটের নিজ নিজ বাসায় রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। উপসর্গ ছাড়া ২জনের পজেটিভ আসায় আমরা ২৩ মে শনিবার উপজেলার ২১জনের নমুনা সংগ্রহ করি। তিনি আরও জানান উপজেলায় মোট ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তার মধ্যে পূর্বের ৩৩ নেগেটিভ, ৩জনের পজেটিভ পাওয়া গেছে, নতুন ২১জনের রেজাল্ট পাওয়ার অপেক্ষায় আছি।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv