১৮ জুন ২০২৪
`

ভারতে লোকসভা নির্বাচনের ষষ্ঠ পর্বেও পশ্চিমবঙ্গে সহিংসতা

ভারতে লোকসভা নির্বাচনের ষষ্ঠ পর্বেও পশ্চিমবঙ্গে সহিংসতা - সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনের ষষ্ঠ পর্বে ৫৮টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। পশ্চিমবঙ্গ যতারীতি অশান্ত।

দিল্লি-সহ ছয় রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ষষ্ঠ পর্বের ভোট হচ্ছে। দিল্লির সাতটি আসনেই শনিবার ভোটগ্রহণ হচ্ছে। বেলা ১১টা পর্যন্ত ৫৮টি কেন্দ্রে গড়ে ভোট পড়েছে প্রায় ২৬ শতাংশ। তবে পশ্চিমবঙ্গে ভোট পড়েছে ৩৭ শতাংশ।

পশ্চিমবঙ্গে সহিংসতা
পশ্চিমবঙ্গের বাঁকুড়া, তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া বিষ্ণুপুরে ভোট হচ্ছে।

ডিডাব্লিউ বাংলার প্রতিনিধি স্যমন্তক ঘোষ জানাচ্ছেন, আটটি কেন্দ্র থেকেই অশান্তির খবর আসছে। কেশপুরে হিরণকে আটকে দেয়ার খবর এসেছে। পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় উত্তেজনা রয়েছে। মহিষাদলে একজন খুন হয়েছেন। নন্দীগ্রামে বিজেপি ও তৃণমূল একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে।

সোনাচূড়ার মনসাবাজারে ডিডাব্লিউর গাড়ি আটকে সাধারণ মানুষ বলেন, তাদের ভোট দিতে দেয়া হচ্ছে না। বৃহস্পতিবার রাতে যেখানে খুন হয়েছে, সেখানে বিজেপি ভোট দিতে দিচ্ছে না বলেও অভিযোগ ওঠে।

বিজেপি’র অভিযোগ, তৃণমূল বিভিন্ন জায়গায় মানুষকে ভোট দিতে বাধা দিচ্ছে।

সকাল থেকেই কেশপুর উত্তপ্ত ছিল। হিরণের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হতে থাকে। রাস্তায় খড় ফেলে আগুন ধরানো হয়।

দাঁতনে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। কোশিয়াড়িতে বিজেপি এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ ওঠে। পরে হিরণ গিয়ে তাকে আবার বুথে ঢোকান।

তৃণমূল অভিযোগ করেছে, নন্দীগ্রামে বিজেপি ছাপ্পা ভোট দিচ্ছে। ঘাটালে অশান্তির খবর পেয়ে দেব বাইকে করে সেখানে যান।

ভোট দিলেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মু এদিন ভোট দিয়েছেন।

ওড়িশার ভুবনেশ্বরে ভোট দেন নবীন পট্টনায়েক।

দিল্লিতে সোনিয়া গান্ধি, রাহুল, প্রিয়ঙ্কা, তার স্বামী রবার্ট ও তাদের দুই সন্তান একসাথে দিল্লিতে ভোট দেন। তারপর রাহুল গান্ধি সেলফিও তোলেন। তবে অপেক্ষমান সাংবাদিকদের সাথে তারা কথা বলেননি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও ভোট দিয়েছেন।

মেহবুবার বিক্ষোভ
জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি শনিবার কাশ্মিরে বিক্ষোভ দেখান। তার দলের নেতা ও কর্মীদের আটক করার অভিযোগে তিনি বিক্ষোভ দেখান।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
বিক্রি হয়নি সাড়ে ২৩ লাখ পশু ‘রাজনীতি নিয়ে আলাপ হয়নি’, খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে মোশাররফ রাত ৮টা পর্যন্ত ডিএসসিসি’র ৬৪ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ৩৭,৩৪৭ ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

সকল