০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


উপ-নির্বাচনে পিএমএলএনের জয়

- ছবি : দি নিউজ

ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএলএন) উপনির্বাচনে বেশিরভাগ আসনে বিজয়ী হয়েছে। রোববার রাতে রিটার্নিং অফিসারদের প্রকাশিত বেসরকারি ফলাফলে এই চিত্র দেখা যায়।

সরকারী ফলাফল অনুসারে, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজের ছেড়ে দেয়া আসনগুলোসহ দলটি মোট ১১টি আসন পেয়েছে। পিএমএলএন প্রার্থীরা ওয়াজিরাবাদে একটি প্রাদেশিক বিধানসভা আসনও ছিনিয়ে নিয়েছিল। সেখানে সাধারণ নির্বাচনে পিটিআই প্রার্থী বিজয়ী হয়েছিলেন।

পিটিআই-সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিল এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) দু’টি করে আসন লাভ করেছে। এছাড়া পাকিস্তান মুসলিম লীগ কায়েদ (পিএমএলকিউ), ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি (আইপিপি) এবং বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (বিএনপি) একটি করে আসন পেয়েছে।

পিটিআই প্রার্থী বাজাউরে একজন স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হন। পিপিপি কাম্বার শাহদাদকোট জাতীয় পরিষদের আসনটি লাভ করে। এটি ছিল বিলাওয়াল ভুট্টো জারদারির আসন। যাইহোক পিটিআই নেতা পারভেজ এলাহী এবং তার ছেলে মুনিস এলাহী উভয়ই উপনির্বাচনে পরাজিত হন। অন্যদিকে, খাইবার-পাখতুনখোয়া মুখ্যমন্ত্রীর ভাই তার আসনটি লাভ করেছেন।

২০২৪ সালের সাধারণ নির্বাচনের পরে পাঞ্জাবের বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীদের মধ্যে সংঘর্ষের বিক্ষিপ্ত ঘটনার মধ্যে রোববার ২১টি শূন্য জাতীয় ও প্রাদেশিক বিধানসভা আসনে দেশের প্রথম উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

সূত্র : দি নিউজ

 


আরো সংবাদ



premium cement