১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


কাবাঘরে প্রবেশের সৌভাগ্য শাহবাজের, ক্রাউন প্রিন্সের সাথে সাক্ষাৎ

কাবাঘরে প্রবেশের সৌভাগ্য শাহবাজের - ছবি : সংগৃহীত

পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আজ সকালে কাবা শরিফ তাওয়াফ করার সময় পবিত্র এ ঘরে প্রবেশের সৌভাগ্যও লাভ করেন তিনি।

সোমবার ডেইলি জংগ জানিয়েছে, এই সফরে সৌদি আরবের নেতাদের সাথেও সাক্ষাত করেছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী। কাবা তাওয়াফের পর শাহবাজ শরিফ সফরে তার সাথে থাকা প্রতিনিধি দলকে নিয়ে জেদ্দার উদ্দেশে রওনা হন।

পবিত্র ওমরাহ পালন ও মসজিদুল হারামে অবস্থানকালে পাকিস্তানি প্রধানমন্ত্রী বিশ্ব মুসলিম উম্মাহ ও বিশেষত পাকিস্তানি জনগণের কল্যাণ কামনা করে বিশেষ প্রার্থনা করেন।

এই সফরে শাহবাজ শরিফের সাথে আরো রয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ, পররাষ্ট্রমন্ত্রী ইসহাক ডার, অর্থমন্ত্রী মোহাম্মদ আওরঙ্গজেব, প্রতিরক্ষা মন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ ও রাষ্ট্রের আরো বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা।

পাকিস্তানি প্রধানমন্ত্রী রোববার মাগরিবের নামাজ সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাথে আদায় করেন। এর আগে ক্রাউন প্রিন্সের সাথে তার বৈঠক অনুষ্ঠিত হয় এবং ইফতারিতে শাহবাজ বিন সালমানের আতিথেয়তা গ্রহণ করেন।

সৌদি ক্রাউন প্রিন্স পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার প্রতিনিধি দলের সম্মানে ইফতারির পাশাপাশি নৈশভোজেরও আয়োজন করেন। সফরে শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদল আল সাফা প্যালেসে পৌঁছলে তাদেরকে বিশেষভাবে স্বাগত জানানো হয়।

সূত্র : ডেইলি জংগ


আরো সংবাদ



premium cement
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ আশ্রয়প্রার্থীদের তৃতীয় দেশে পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়ন শি এবং পুতিন চীন-রাশিয়ার কৌশলগত সম্পর্ক গভীর করার অঙ্গীকার করলেন চাঁপাইনবাবগঞ্জে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু চবির ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান

সকল