১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


শীর্ষ কর্মকর্তাদের বদলি নিয়ে কেন্দ্র ও পাঞ্জাব সরকারের বিরোধ

- ছবি : দি নিউজ

শীর্ষ কর্মকর্তাদের বদলি নিয়ে কেন্দ্রীয় সরকার ও পাঞ্জাব সরকারের মাঝে বিরোধ তৈরি হয়েছে। শনিবার (৭ এপ্রিল) পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের প্রাদেশিক সরকার কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছেন যে কোনো সরকারি কর্মকর্তা বদলির আগে যেন প্রাদেশিক সরকারকে জানানো হয়।

এস্টাব্লিশমেন্ট ডিভিশন গত ২৯ মার্চ লাহোরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) সৈয়দ নাসির আলি রিজভিকে ইসলামাবাদের ইন্সপেক্টর জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছে। পরে গত ৩০ মার্চ ইসলামাবাদের সাবেক আইজি আকবর নাসির খান অব্যাহতি নেন। কিন্তু আজ নয় দিন পেরিয়ে গেলেও পাঞ্জাব সরকারের অব্যাহতি দিতে রাজি না হওয়ায় রিজভি দায়িত্ব গ্রহণ করতে পারেননি। এদিকে তার পরিবর্তে অন্তর্বর্তীকালীন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হিসেবেও কাউকে দায়িত্ব দেয়া যায়নি।

সূত্রগুলো জানিয়েছে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ রিজভিকে যেতে দিতে অস্বীকার করেছেন। এছাড়া যোগাযোগ ও পূর্ত বিভাগের সচিব সুহেল আশরাফকেও পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) রিপোর্ট করতে বাধা দিয়েছেন।

পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি যিনি পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পোর্টফোলিওও রেখেছেন, তিনি বোর্ডের জন্য আশরাফের সেবা চেয়েছিলেন বলে জানা গেছে।

সূত্রের বরাত দিয়ে পাঞ্জাব সরকার ব্যাখ্যা করেছে যে গুরুত্বপূর্ণ প্রকল্পগুলো চলছে। তাই সিএন্ডডব্লিউ সেক্রেটারিকে অবিলম্বে বদলি করা যাবে না।

সূত্র আরো জানায়, ঈদুল ফিতরের পর কর্মকর্তাদের বদলির বিষয়টি ফেডারেশনের সাথে আলোচনা করে সমাধান করা হবে।

সূত্র : দি নিউজ


আরো সংবাদ



premium cement
আশ্রয়প্রার্থীদের তৃতীয় দেশে পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়ন শি এবং পুতিন চীন-রাশিয়ার কৌশলগত সম্পর্ক গভীর করার অঙ্গীকার করলেন চাঁপাইনবাবগঞ্জে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু চবির ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল

সকল