১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


সিনেট চেয়ারম্যান পদে ইউসুফ রাজা গিলানিকে মনোনয়ন দিলো পিপিপি

- ছবি : জিও নিউজ

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানিকে সিনেট চেয়ারম্যান পদের জন্য প্রার্থী হিসেবে মনোনীত করেছে।

পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির রাজনৈতিক সচিব জামিল সুমরো এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছেন।

পিপিপি এবং পিএমএল-এন-এর মধ্যে একটি চুক্তি অনুসারে, প্রেসিডেন্ট, সিনেটের চেয়ারম্যান এবং পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়ার গভর্নর পদগুলো পিপিপিকে দেয়া হয়েছিল। অন্যদিকে সিনেটের ডেপুটি চেয়ারম্যান, জাতীয় পরিষদের স্পিকার এবং সিন্ধু ও বেলুচিস্তানের গভর্নর পদগুলো পিএমএল-এনকে দেয়া হয়েছে।

এই মুহুর্তে গিলানির পিপিপি থেকে ২৪ জন, পিএমএল-এন থেকে ১৯ জন, বিএপি থেকে চারজন, এএনপি থেকে তিনজন, তিনজন স্বতন্ত্র এবং ন্যাশনাল পার্টির একজনের সমর্থন রয়েছে। তাদের সংখ্যা ৫৪ জনে পৌঁছেছে।

তিনি যদি তিনজন এমকিউএম-পি এবং পাঁচজন জেইউআই-এফ সিনেটরের সমর্থন পান, তবে সংখ্যাটি হবে ৬২। তখন তিনি ক্ষমতাসীন জোটের মনোনীত প্রার্থী নির্বাচনে জয়ী হওয়ার পক্ষে আরামদায়ক অবস্থানে থাকবেন।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
আশ্রয়প্রার্থীদের তৃতীয় দেশে পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়ন শি এবং পুতিন চীন-রাশিয়ার কৌশলগত সম্পর্ক গভীর করার অঙ্গীকার করলেন চাঁপাইনবাবগঞ্জে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু চবির ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল

সকল