২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০

কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ - সংগৃহীত

ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গড়িয়ে পড়েছে ট্যাক্সি। এতে নিহত হয়েছে অন্তত ১০ জন। উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে জম্মু ও কাশ্মির পুলিশ, বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) এবং কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

শুক্রবার ভোরে জম্মু ও কাশ্মিরের রমবান এলাকায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের এই দুর্ঘটনা ঘটে।

ট্যাক্সিটি শ্রীনগরের দিকে যাচ্ছিল। নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী-সহ ট্যাক্সিটি আচমকা রাস্তার পাশের খাদের দিকে এগিয়ে যায়। জাতীয় সড়কের পাশেই গভীর খাদ। হুড়মুড়িয়ে সেই খাদে পড়ে ট্যাক্সিটি।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। খবর দেয়া হয় বিপর্যয় মোকাবিলা দলকেও। তাদের সাথে উদ্ধারকাজে স্থানীয় বাসিন্দারাও যুক্ত হয়েছে।

বার্তাসংস্থা এএনআই ঘটনাস্থলের একটি ভিডিও প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে। তবে রাস্তাঘাট বৃষ্টির কারণে ভেজা থাকায় সাবধানে পা ফেলতে হচ্ছে উদ্ধারকারীদের। খাদে নেমে ট্যাক্সির ধ্বংসাবশেষ সরিয়ে যাত্রীদের উদ্ধার করতে বেগ পেতে হচ্ছে।

গত কয়েক দিন ধরে জম্মু ও কাশ্মিরে বৃষ্টি এবং তুষারপাত হচ্ছে। সেই কারণেই রাস্তাঘাট ভেজা। রাস্তা পিছল হওয়ার কারণেই ট্যাক্সিটি নিয়ন্ত্রণ হারিয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার আবহাওয়া দফতর যে পূর্বাভাস দিয়েছে, তাতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। জম্মু ও কাশ্মির এবং লাদাখে শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক

সকল