২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

সাইফার মামলায় জেলেই থাকতে হচ্ছে ইমরান খানকে

সাইফার মামলায় জেলেই থাকতে হচ্ছে ইমরান খানকে - ছবি : সংগৃহীত

মঙ্গলবার জামিন পাওয়ার পরই অন্য এক মামলায় গ্রেফতার হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার এক বিশেষ আদালত নির্দেশ দিলো, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতে থাকতে হবে সাবেক পাক প্রধানমন্ত্রীকে।

মঙ্গলবার তোষাখানায় মামলায় জামিন পেয়েছিলেন ইমরান। কিন্তু এরপরই সাইফার মামলায় গ্রেফতার করা হয় তাকে। অবশেষে বুধবার তাকে আদালতে তোলা হলে নির্দেশ দেয়া হয়, আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ইমরানকে থাকতে হবে জেল হেফাজতে।

কী এই সাইফার মামলা? প্রধানমন্ত্রীর পদ থেকে তাকে সরিয়ে দেয়ার পেছনে আমেরিকার ষড়যন্ত্র রয়েছে, এই অভিযোগ ছিল ইমরানের। আর সেই অভিযোগের প্রমাণ দিতে গিয়ে তিনি একটি নথি প্রকাশ্যে আনেন। জনসভায় তা প্রদর্শনও করেন। তা নিয়েই ইমরানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যদিও ইমরানের দাবি, তিনি যা দেখিয়েছিলেন তা সাইফার অর্থাৎ গোপন খবরের সাংকেতিক রূপ নয়।

উল্লেখ্য, গত ৫ আগস্ট তোষাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে তিন বছরের সাজা শুনিয়েছিল নিম্ন আদালত। সেই মামলায় আপাতত স্বস্তি পেলেও অন্য মামলার ফাঁসে জেল থেকে ছাড়া পাওয়া আর হলো না ইমরানের। সূত্র : সংবাদ প্রতিদিন

 


আরো সংবাদ



premium cement
বিভিন্ন দেশের আশ্রয় প্রক্রিয়া খতিয়ে দেখবে জার্মানি বান্দরবানে ট্রাক গভীর খাদে পড়ে নিহত ১, আহত ৪ প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৬ নেতাকে দাওয়াত দিলো আ’লীগ দোয়ারাবাজারে নির্বাচনে পরাজিত হয়েও বন্যাদূর্গতদের পাশে সবার আগে লাইলী আক্তার লাকী একই বৃত্তে ঘুরপাক খাচ্ছে চামড়াশিল্প মেরে ফেললে নয়, জীবিত রাসেল ভাইপার ধরতে পারলে পুরস্কার দেবেন আ.লীগ নেতা বন্যায় বিদ্যুৎহীন সিলেটের ১২ হাজার গ্রাহক সিলেটের বন্যায় সাড়ে ১০ লাখ মানুষ পানিবন্দী আমাদের সকল কাজের মূল উদ্দেশ্য হলো মহান রবের সন্তুষ্টি অর্জন : মাওলানা রফিকুল ইসলাম খান বার বার কারানির্যাতনেই মাখনের অকাল মৃত্যু হয়েছে : রিজভী দেশে দেশে ঘুরে চুক্তি করে লাভ হবে না : খসরু

সকল