০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


কলকাতায় প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠানে নিদ্রামগ্ন বিরোধী দলীয় নেতা

কলকাতায় প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠানে নিদ্রামগ্ন বিরোধী দলীয় নেতা। - ছবি : সংগৃহীত

ভারতের কলকাতা হাইকোর্টের স্থায়ী প্রধান বিচারপতি হিসেবে বৃহস্পতিবার শপথ নিয়েছেন টি এস শিবজ্ঞানম। তার শপথ অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতাসহ অনেকেই। তবে অনুষ্ঠানের এক ছবিতে দেখা যায়, সামনের সারিতে বসে নিদ্রামগ্ন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারীর পাশেই ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি অবশ্য বরাবরের মতো এবারো বেশ সক্রিয়। অনুষ্ঠানে মনোযোগ ছিল তার। তবে শুভেন্দুর ওই ছবি প্রকাশ্যে আসায় রীতিমতো সমালোচনা শুরু হয়েছে।

প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের পাশাপাশি আমন্ত্রিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। সাম্প্রতিক বিরোধী দলনেতা একাধিক সরকারি অনুষ্ঠান এড়িয়ে গেলেও এদিন প্রধান বিচারপতির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানেও বিরোধী নেতার আসন নিয়ে ‘নাটক’ হয়েছে। প্রোটোকল মেনে প্রথমে মুখ্যমন্ত্রীর পাশেই রাখা হয়েছিল বিরোধী দলনেতার চেয়ার। কিন্তু তিনি ওই চেয়ার সরিয়ে নিয়ে বসেন ফিরহাদ হাকিমের পাশে। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী মলয় ঘটক ও চন্দ্রিমা ভট্টাচার্যরাও ছিলেন একই সারিতে।

অনুষ্ঠানের বিভিন্ন ছবি প্রকাশ্যে এসেছে। তারই মধ্যে একটি ছবি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তাতে দেখা যায়, সামনের সারিতে বসা শুভেন্দু অধিকারীর চোখ বন্ধ। বোঝাই যাচ্ছে যে তিনি নিদ্রামগ্ন। ঘণ্টাখানেকের অনুষ্ঠানের মাঝে ক্লান্ত হয়েই কি তিনি ঘুমিয়ে পড়লেন? কিন্তু তিনি তো বিরোধী দলনেতা। দায়িত্ববোধের জায়গা থেকেই এভাবে চোখ বন্ধ হয়ে যাওয়া মোটেই তার ক্ষেত্রে শোভা পায় না।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement