২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৮ দিনের রিমান্ডে ইমরান খান

- ফাইল ছবি

আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আট দিনের রিমান্ড দিয়েছেন ইসলামাবাদ পুলিশ লাইনসের অ্যাকাউন্টেবিলিটি আদালত।

বুধবার (১০ মে) বিকেলে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি জঙ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) পক্ষ থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার ইমরান খানের ১৪ দিনের শারীরিক রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানি শেষে অ্যাকাউন্টেবিলিটি আদালতের অতিরিক্ত দায়রা জজ বশির আহমেদ আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্রে আরো বলা হয়েছে, আদালত ইমরান খানকে এনএবির হেফাজতে পাঠিয়েছে। একইসাথে আগামী ১৭ মে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছে।

তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে মঙ্গলবার দেশটির রাজধানী ইসলামাবাদের হাইকোর্ট চত্বর থেকে গ্রেফতার করে আধা সামরিক বাহিনী। তাকে গ্রেফতারের পরপরই পাকিস্তানজুড়ে শুরু হয় বিক্ষোভ। পাকিস্তানের বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর সাথে পিটিআইয়ের কর্মী-সমর্থকদের সংঘর্ষ ঘটে। এতে অন্তত দুই বিক্ষোভকারী নিহত হয়েছে বলে জানা গেছে।

লাহোরে সেনানিবাসে হামলা চালিয়েছেন ইমরান খানের সমর্থকেরা। পরিস্থিতি সামাল দিতে ইসলামাবাদ, পেশোয়ারসহ বিভিন্ন শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এছাড়া কর্তৃপক্ষ দেশের সকল স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে। টুইটার ফেসবুকসহ সকল সামাজিক মাধ্যমে প্রবেশ সীমিত করেছে।

সূত্র : ডেইলি জঙ


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল