২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আফগানিস্তানে আত্মঘাতী হামলা, বহু হতাহত

আফগানিস্তানে আত্মঘাতী হামলা, বহু হতাহত - ছবি : সংগ্রহ

আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অদূরে আজ সোমবার আত্মঘাতী এক বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি টাকুর টুইটবার্তায় বলেন, হামলাকারীর টার্গেট ছিল আফগান বাহিনী। কিন্তু বিস্ফোরক আগেই বিস্ফোরিত হয়ে গেলে ছয় বেসামরিক নাগরিক নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, মন্ত্রণালয়ের কাছে একটি নিরাপত্তা চেক পয়েন্টে আত্মঘাতী হামলাকারীকে চিহ্নিত করে হত্যা করা হয়। তবে সে তার বিস্ফোরকে বিস্ফোরণ ঘটাতে সক্ষম হয়।

তিনি টার্গেটের নাম প্রকাশ করেননি। তবে হামলার স্থানটি বেশ জনবহুল। সেখানে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বেশ কয়েকটি সরকারি ভবন রয়েছে। সেখানকার নিরাপত্তাও বেশ ব্যাপক।

জাদরান বলেন, হামলায় অন্তত তিনজন তালেবান নিরাপত্তা বাহিনীর সদস্যও আহত হয়েছে।

দুজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে জানায়, তারা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনেছে।

গত কয়েক মাসে কাবুল ও আরো কয়েকটি নগর এলাকায় উগ্রবাদী গ্রুপ আইএস হামলা চালিয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল