১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

ভাতিজার বিয়েতে চাচার ‘টাকার বৃষ্টি’!

ভাতিজার বিয়েতে চাচার টাকা ছিটানো ও তা কুঁড়ানোর দৃশ্য। - ছবি : হিন্দুস্তান টাইমস

বিয়ে উপলক্ষে বন্দুক থেকে গুলি ছুড়তে বা টাকা ওড়াতে দেখা যায় ভারতের বহু জায়গায়। তবে সম্প্রতি গুজরাটে যা দেখা গেল, তা নজিরবিহীবন।

কোনো বিয়েতে টাকা ওড়ালেও তা এক বান্ডিল ১০ টাকা বা খুব বেশি হলে ১০০ টাকা ওড়ানো হয়। তবে গুজরাটে এক গ্রাম প্রধানের ভাতিজার বিয়ে উপলক্ষে বাড়ির ছাদ থেকে লাখ লাখ টাকা বর্ষণ করা হলো।

ভারতের মধ্যবিত্ত জীবনধারায় এটি একটি অতি বিরল দৃশ্য।

এদিকে, টাকা ওড়ানোর এই ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ছাদ থেকে টাকার বৃষ্টি হচ্ছে। নিচে সেই টাকা কুড়ানোর জন্য হুড়োহুড়ি চলছে। অবশ্য ভিডিওটির সত্যতার যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

জানা গেছে, গুজরাটের কেকরি তহসিলের সেবাদা আগোল গ্রামে ঘটনাটি ঘটেছে। যার বিয়ে হয়েছে, সেই রাজ্জাক গ্রামের সাবেক সরপঞ্চ করিম যাদবের ছেলে। করিমের ভাই রসুল বর্তমানে গ্রামের প্রধান।

সেই বিয়ের দিন রসুলের বাড়ির ছাদ থেকে ১০ থেকে ৫০০ টাকার প্রচুর নোট ওড়ানো হয়। ধারণা করা হচ্ছে, প্রায় লাখখানেক টাকার (ভারতীয় মুদ্রা) নোট ওড়ানো হয় সেদিন।

নিচে দাঁড়িয়ে থাকা অতিথিদের গানের তালে নাচতে দেখা যায় এবং মাটি থেকে সেই নোট কুড়িয়ে নিতে দেখা যায়।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন গ্রামে শোভাযাত্রার সময় এই ঘটনা ঘটেছিল।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক। তবে গুজরাটে এভাবে টাকা বা গয়না ছুড়ে ফেলার ঘটনা বহুলপ্রচলিত। কয়েক বছর আগেই, এই ধরনেরই আরো একটি ঘটনা ঘটেছিল, যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর হৈ চৈ শুরু হয়ে গিয়েছিল। সেই ভিডিওটি গুজরাটের ভালসাদের ছিল।

সেখানে দেখা গিয়েছিল, একটি দাতব্য ইভেন্টে গায়কদের উপর প্রায় ৫০ লাখ টাকার নোট বর্ষণ করা হয়েছিল। লোকেরা সেই অনুষ্ঠানে ১০০, ২০০ ও ৫০০ টাকার নোট বর্ষণ করেছিলেন দুই প্রখ্যাত লোকশিল্পী গীতা রাবার ও ব্রজরাজদান গাধভীর উপর।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল