২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অরুণাচলে বিধ্বস্ত চিতা, নিহত পাইলট

চিতা হেলিকপ্টার - ছবি : সংগৃহীত

ভারতের অরুণাচল প্রদেশের তাওয়াংয়ে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ওই হেলিকপ্টারের পাইলট নিহত হয়েছেন।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, বুধবার তাওয়াংয়ে ভেঙে পড়ে একটি চিতা হেলিকপ্টার। এতে পাইলটদের একজন নিহত হয়েছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সেনাবাহিনীর উদ্ধারকারী দল। পাইলটকে উদ্ধারের পর বাকিদের খোঁজে তাদের উদ্ধার অভিযান চলছে। এলাকাটি চীন সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণরেখা থেকে ১০ মাইল দূরত্বে।

সেনা সূত্র জানিয়েছে, পাহাড়ি এলাকায় বিভিন্ন অভিযান পরিচালনা করতে তাদের সবচেয়ে বড় অস্ত্র চিতা হেলিকপ্টার। সিয়াচেন থেকে শুরু করে অরুণাচলের জঙ্গলাকীর্ণ পার্বত্য এলাকায় জওয়ানদের পৌঁছে দিতে অথবা রসদ পৌঁছে দিতে ব্যবহার করা হয় এই হেলিকপ্টারগুলিকে।

এর আগে গত মার্চে কাশ্মিরের গুরেজ সেক্টরের বরায়ুম অঞ্চলে ভেঙে পড়ে ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার। অসুস্থ হয়ে পড়া একজন বিএসএফ জওয়ানকে আনতে যাচ্ছিল কপ্টারটি। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। দ্রুত উদ্ধারকার্য শুরু হলেও প্রাণ হারান এক পাইলট। ওই অঞ্চলটি বরফে ঢাকা থাকায় উদ্ধারকার্যে রীতিমতো বেগ পেতে হয় সদস্যদের।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, হেলিকপ্টারটি অরুণাচলের জঙ্গলাকীর্ণ পার্বত্য এলাকায় বিধ্বস্ত হওয়াই তাদের উদ্ধার অভিযান অনেক কষ্টকর হবে।

সূত্র : এনডি টিভি


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল