০৪ ডিসেম্বর ২০২০

দাড়ি কেটে চাকরি ফিরে পাচ্ছেন ইউপির পুলিশকর্মী ইন্তেসার আলি

দাড়ি কেটে চাকরি ফিরে পাচ্ছেন ইউপির পুলিশকর্মী ইন্তেসার আলি - ছবি : সংগৃহীত

দাড়ি না কাটার জেরে সাসপেন্ড করা হয়েছিল। কোনো আবেদন করেও লাভ হয়নি। এর ফলে শেষ পর্যন্ত দাড়িকে জলাঞ্জলি দিয়েই চাকরি ফিরে পেলেন ভারতের উত্তরপ্রদেশের এক সাব ইনস্পেক্টর ইন্তেসার আলি। রোববার এই সংক্রান্ত একটি নোটিশ জারি করে তাকে কাজে পুর্নবহাল করার কথা জানানো হয়েছে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২০ অক্টোবর পুলিশ ম্যানুয়ালের ড্রেস কোড না মেনে দাড়ি রাখার জন্য বাগপত জেলার রামলালা থানার সাব ইনস্পেক্টর ইন্তেসার আলিকে সাসপেন্ড করা হয়েছিল। পুলিশ সুপার অভিষেক সিং তাকে তিনবার দাড়ি কাটার কথা বললেও গুরুত্ব দেননি ইন্তেসার। এরপরই অনুমতি ছাড়া দাড়ি রাখার জেরে তাকে সাসপেন্ড করা হয়েছিল। বর্তমানে নিজের পুরনো অবস্থান থেকে সরে দাড়ি কাটতে রাজি হওয়ার পরেই তাকে ফের চাকরিতে ফিরিয়ে আনা হচ্ছে।

এপ্রসঙ্গে বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং বলেন, ‘ঊর্ধতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে দাড়ি রাখার জন্য বাগপত জেলার এক সাব ইনস্পেক্টর ইন্তেসার আলিকে সাসপেন্ড করা হয়েছিল। আজ তিনি আমার কাছে লিখিত আবেদন করেছেন যে পুলিশ ম্যানুয়াল মেনে তিনি দাড়ি কাটতে রাজি আছেন। তাই সাসপেনশন প্রত্যাহার করে তাকে ফের কাজে যোগ দিতে বলা হয়েছে।’

এখন দাড়ি কাটতে রাজি হলেও সাসপেন্ড হওয়ার পর ওই পুলিশকর্মী ইন্তেসার আলি বলেছিলেন, ‘২০১৯ সালের নভেম্বর মাসে দাড়ি রাখার আবেদন জানিয়ে চিঠি দিয়েছিলাম। কিন্তু, এখনো তার জবাব পায়নি। গত ২৫ বছর ধরে উত্তরপ্রদেশ পুলিশে কাজ করছি। কিন্তু, এত দিন পর্যন্ত কেউ আমাকে দাড়ি রাখতে বাধা দেয়নি। কিন্তু, এখনই যত সমস্যা হচ্ছে।’
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)