০৯ এপ্রিল ২০২০

ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা

ওমর আবদুল্লাহর এই ছবিই টুইট করেছেন মমতা, ইনসেটে ওমরের আগের আগের ছবি - ছবি : সংগৃহীত

ধূসর রঙের টুপিতে মাথা ঢাকা। চোখে-মুখে ভগ্ন স্বাস্থ্যের ছাপ। সাদা রঙের দাঁড়ি। ওমর আবদুল্লাহর এমন চেহারা দেখে চিনতে পারলেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কাশ্মিররিবষয় ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা রদের সময় থেকে গৃহবন্দি অবস্থায় রয়েছেন জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। সম্প্রতি আবদুল্লাহর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে (যদিও এ ছবির সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস)। এই ছবিই এদিন টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। ওমর আবদুল্লাহর এই ছবি দেখে টুইটারে মমতা লিখেছেন, ‘‘খুব খারাপ লাগছে’’।

কী বলেছেন মমতা?

ওমর আবদুল্লাহর ছবি টুইট করে মমতা ব্যানাজি লিখেছেন, ‘‘এই ছবিতে ওমরকে চিনতেই পারছি না। খুব খারাপ লাগছে। এটা দুর্ভাগ্যের, যে আমাদের গণতান্ত্রিক দেশে এমনটা হচ্ছে। কবে শেষ হবে এসব?’’ উল্লেখ্য, ৩৭০ ধারা রদের আগে আগেই ওমর আবদুল্লাহ, মেহবুবা মুফতিদের গৃহবন্দি করে রাখা হয়েছে। এ সিদ্ধান্তের প্রতিবাদে মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। এর আগেও এ প্রসঙ্গে বিরোধিতা জানিয়েছিলেন মমতা।

জম্মু-কাশ্মির ইস্যুতে মমতা ব্যানার্জি আগে বলেছিলেন, ‘‘আমরা এই বিলটি সমর্থন করি না। আমরা এই বিলের পক্ষে ভোট দেব না। কাশ্মিরি ও সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলা উচিত ছিল। যদি আপনি একটা চিরস্থায়ী আলোচনায় আসতে চান, তাহলে সকলের সঙ্গে আলোচনা করতে হবে’’। মমতা আরো বলেছিলেন, ‘‘ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লা, মেহবুবা মুফতিদের খোঁজখবর পাচ্ছি না। সরকারের কাছে আর্জি ওঁদের বিচ্ছিন্ন করবেন না। ওঁরা জঙ্গি নন। গণতন্ত্রের স্বার্থে ওদের মুক্তি দেয়া উচিত’’।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)