০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সৎভাবে অনেক দূর যেতে চাই : শান্ত

-

চলতি বছরেই মাঠে গড়াতে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ। আগামী ১ জুন থেকে শুরু হবে বিশ্ব ক্রিকেটের এই আসরটি। যার জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করেছে প্রতিটি দল। যার মধ্যে রয়েছে বাংলাদেশও।
ভারতে অনুষ্ঠিত গেল ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশের সামনে আরো এক বিশ্বকাপ। আর এ জন্যই নতুন করে আবারো আলোচনায় বাংলাদেশের ক্রিকেটাঙ্গন।
ওয়ানডে বিশ্বকাপে হতাশার পর এবার টি-২০তে কেমন হবে দল, পারফরম্যান্সের কি অবস্থাÑ এমন নানা প্রশ্ন নিয়ে চলছে আলোচনা। আর এই সমালোচনার মধ্যেই বাংলাদেশ দলের পরিকল্পনার কথা জানিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সাথে দলের জন্য দেশের মানুষের কাছে দোয়াও চেয়েছেন তিনি।
বিশ্বকাপকে সামনে রেখে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা করতে গত শনিবার দেশের ক্রীড়াতীর্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিক্স ট্রাকে বিশেষ রানিং টেস্টের আয়োজন করে বিসিবি। সেখানে ছিলেন তিন ফরম্যাট-টেস্ট, ওয়ানডে ও টি-২০ দলের ক্রিকেটাররা। এরপর বঙ্গবন্ধু স্টেডিয়ামে অবস্থিত ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) শান্তকে স্পোর্টস পারসন অব দ্য ইয়ার পুরস্কার প্রদান করেন।
নিজের ক্যারিয়ারের ভালো ও খারাপ সময়ের কথা তুলে ধরেন বাঁ হাতি এই ব্যাটার। কঠিন পরিস্থিতি কিভাবে মোকাবেলা করেন টাইগার অধিনায়ক, সেটিও গণমাধ্যমের সামনে উঠে আসে। একপর্যায়ে নিজের ও দলের জন্য দেশবাসীর কাছে দোয়া চান শান্ত। ‘খেলোয়াড় হিসেবে প্রত্যেকটা মানুষের জীবনে খারাপ সময় আসে। কিন্তু আমি কখনো ঘাবড়ে যাইনি যে, আমি ভালো করছি না। আমার যে পরিকল্পনা থাকে, আমি আমার কাজের জায়গা থেকে কতটুকু সৎ, আমি কাজটা কতটুকু সৎভাবে করছি এবং আমার নিজের ওপরে কতটুকু বিশ্বাসÑ এই জিনিসটা সবসময় খেয়াল রাখি। সৎভাবে অনেক দূর যেতে চাই।’
শান্ত আরো বলেন, ‘অতীতের যেই খারাপ সময়গুলো ছিল, ওই সময়ে একটা জিনিসই চিন্তা করেছি যে, আমি আমার কাজটা ঠিকমতো করছি। আমি আমাকে বিশ্বাস করি যে, এই জায়গাটায় আমি উপযুক্ত। ওই বিশ্বাস থেকে আজকে যতটুকু আসতে পেরেছি। কিন্তু এখনো আমার কাছে মনে হয় যে, অনেক দূর যাওয়া বাকি। সুতরাং সবার কাছ থেকে দোয়া চাইব, সবাই যেন দোয়া করেন। বিশেষ করে বাংলাদেশ দলের জন্য দোয়া করবেন। যেন আমরা ভালো করতে পারি।’

 


আরো সংবাদ



premium cement